কাউন্সিল অধিবেশন শুরু

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৬ at ৯:৫৭ পূর্বাহ্ণ

awami-league-690x450

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলীয় কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার ইন্সটিটিউশনের শেখ হাসিনার সভাপতিত্বে রবিবার সকাল ৯টা ৪০ মিনিটে এ অধিবেশন শুরু হয়েছে।

অধিবেশনের শুরুতে জেলা নেতারা তাদের সাংগঠনিক রিপোর্ট পেশ করবেন। সাংগঠনিক রিপোর্ট উপস্থানের পর এই রিপোর্ট পাস করা হবে। এছাড়া কাউন্সিলরা তাদের বক্তব্য রাখার জন্য ৩ মিনিট করে সময় পাবেন। এতে সাংগঠনিক চিত্র এবং সাধারণ সম্পাদক নির্বাচন নিয়ে মতামত দিতে পারবেন। এরপর দলের গঠনতন্ত্রের সংশোধন ও ঘোষণাপত্র অনুমোদন দেওয়া হবে। গঠনতন্ত্র সংশোধনের পরপরই বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে।

মধ্যাহ্ন বিরতির পরই নির্বাচন প্রক্রিয়ায় যাবে নির্বাচন কমিশন। কোনও পদে যদি একাধিক প্রার্থী থাকেন, কেবল সেই পদেই ভোটের প্রয়োজন হবে। আর একক প্রার্থী হলে  বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবে।

সভাপতি কে হবেন তা আগে থেকেই নির্ধারিত। তবে সাধারণ সম্পাদক কে হচ্ছেন তা নিয়ে এখনও নানা জল্পনা কল্পনা রয়েছে। সৈয়দ আশরাফুল ইসলাম নাকি ওবায়দুল কাদের কে এ পদ পাবেন তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে রয়েছে ব্যাপক কৌতুহল।

এ সম্পর্কিত আরও