ঢাকা : ২৫ মে, ২০১৭, বৃহস্পতিবার, ১১:০৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

চট্টগ্রাম টেস্ট জিততে মুশফিকদের প্রয়োজন ২৮৬

ingsচতুর্থ দিন সকালে ব্যাট করতে নেমেই ‍উইকেট হারিয়েছে ইংল্যান্ড। দিনের দ্বিতীয় ওভারে সাকিবের বলে রান আউট হয়ে ফিরে গেছেন স্টুয়ার্ট ব্রড (১০)।  এরপর ৮০.১ ওভারে তাইজুলের বলে ব্যাটির এলবি আবেদন করে বাংলাদেশ।  আম্পায়ার আউট দিলেও ইংলিশরা রিভিউ নেয়। কিন্তু তাতেও শেষ রক্ষা না হওয়ায় দ্বিতীয় ইনিংসে ২৪০ রানেই অলআউট হয় সফরকারীরা।  ফলে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ২৮৬ রান।

অবশ্য এরই মধ্যে যতটুকু সংগ্রহ দাঁড়িয়েছে তাতে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে টাইগারদের।  তারপরও ৩০০ কিংবা তার আশপাশের রান তাড়া করে জেতার মতো রেকর্ড ভালো নয় টাইগারদের।

এই কারণেই টাইগারদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। চতুর্থ ইনিংসে সাকিবের ব্যাট বরাবরই হাসে। হয়তো ম্যাচের চতুর্থ দিন কিংবা পঞ্চম দিনে সাকিব এমন কিছুই করবেন! সেটি হলে বাংলাদেশ রান তাড়া করার হিসেবে তৃতীয় জয় পাবে!
টেস্ট ক্রিকেটে বাংলাদেশের জয় মাত্র ৭টিতে। এর মধ্যে রান তাড়া করে বাংলাদেশ জিতেছে মাত্র ২টি টেস্ট। যার মধ্যে একটি জয় এসেছে ওয়েস্ট ইন্ডিজ ও অন্যটি এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে।

ইংলিশদের বিপক্ষে ২০১০ সালে চট্টগ্রামেই চতুর্থ ইনিংসে ব্যাটিং করে হারার রেকর্ড রয়েছে। তাদের বিপক্ষে চতুর্থ ইনিংসে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ৩৩১ রান। ইংল্যান্ডের বিপক্ষে এ রান করেছিল টাইগাররা। ২০১০ সালে চট্টগ্রামেই ৫১৩ রান তাড়া করতে নেমে ১৮১ রানে হেরে যায় বাংলাদেশ।

চতুর্থ দিনের খেলাটি অন-লাইনে লাইভ দেখুনঃ http://live.bd24times.com – এ ।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

About সাইফ আল হাসান

Check Also

ওয়ানডেতে ৪র্থ ওপেনার হিসেবে তামিমের ইতিহাস

জুবায়ের আহমেদ, বিডি টোয়েন্টিফোর টাইমস : তিনজাতি সিরিজে নিউজিল্যান্ডের সাথে শেষ ম্যাচে ইতিহাস গড়লেন তামিম …

আপনার-মন্তব্য