পালের শাস্তি দাবিতে প্রক্টরের কাছে ঢাবি শিক্ষার্থীদের ৩ দফা দাবি

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৬ at ৭:০৪ অপরাহ্ণ

du

শাহরিয়ার মান্নান আসিফ, ঢাবি থেকে : সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা বিশ্বববিদ্যালয় বিদ্বেষী সুশান্ত পাল কর্তৃক ঢাকা বিশ্বববিদ্যালয়কে নিয়ে নির্লজ্জ মিথ্যাচার কাল্পনিক গল্পের আড়ালে ঢা. বি কে নিয়ে চরম ভাবে হেয় করায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে  আজ। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের অপরাজয় বাংলার পাদদেশে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবেশ সমাবেশের নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের প্রধান এডমিন ও ঢাবি ছাত্রলীগের ভাইস প্রেসিডেন্ট এস এম রাসেল ও অন্যান্য সদস্যরা। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সুশান্ত পাল ইতিপূর্বে নির্লজ্জ ভাবে নিজের ব্যবসায়িক ও সম্মান বৃদ্ধির জন্য ঢাবির ছাত্র ছাত্রীদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যাচার করেছে।ফেসবুকে ফেইক আইডি খুলে মেয়েদের কু প্রস্তাব দেয়। সুশান্ত পালের সব কুকর্মের কথা জানতে পেরে যখন ঢাবির ছাত্রছাত্রীরা প্রতিবাদ মুখর, তখন সুশান্ত পাল গোপনে ছাত্র নেতাদের বিভিন্ন ভাবে ম্যানেজ করার চেষ্টা করে এবং ক্ষমা চায়।

du-proctor

কিন্তু ঢাবির শিক্ষার্থীদের বক্তব্য সুশান্ত পাল ইতিপূর্বে ও এমন কুকর্ম করে এবং ক্ষমা চায়। এবার তার আর কোন ক্ষমা নাই  বলে জানিয়েছেন বিক্ষুব্ধ ঢাবি শিক্ষার্থীরা। সমাবেশ শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল করেন। মিছিল শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আমজাদ আলীর নিকট অভিযোগ পত্র ও দাবী দাওয়া পেশ করেন। প্রক্টর ড. আমজাদ আলী জানান ঢাবির ভিসি স্যার আ আ. ম.স. আরেফিন স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবেন।

সাধারন শিক্ষার্থীদের দাবী সূমহ-

১.সুশান্ত পালের ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে প্রাপ্ত আইবিএ এর সন্ধ্যা কালীন সনদ পত্র বাতিল। ২.সুশান্ত পালকে চাকরি চ্যুত করা। ৩.ঢাবির মেয়েদের অবমাননা করার জন্য যথাযথ আইনী ব্যাবস্থা নেওয়া। উক্ত দাবী সুমহ তারা প্রোক্টর স্যারের কাছে পেশ করেন। তারা আরও জানান অনতি বিলম্বে দাবী সমূহ আদায় না হলে কঠোর কর্মসূচী ঘোষনা করবেন। শাহরিয়ার মান্নান আসিফ ঢাকা বিশ্ববিদ্যালয়, ক্যাম্পাস রিপোর্টার

এ সম্পর্কিত আরও