Mountain View

সুশান্ত পালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে ঢাবি প্রশাসন

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৬ at ৮:২৫ পূর্বাহ্ণ

sushanto_0

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বিডি টুয়েন্টিফোর টাইমস :  এ যাত্রায় আর পার পাচ্ছেন না বিগত বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়কে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেয় করে চলা সুশান্ত পাল। বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের কঠোর অবস্থানের প্রেক্ষিতে ৩০তম বিসিএসে প্রথম হয়ে কাস্টমসে কর্মরত সুশান্ত পালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২৩ অক্টোবর রোববার তার বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী।

শনিবার দিবাগত রাত পৌনে একটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী বলেন, ‘সুশান্ত পালের লেখাটি আমি দেখেছি। রোববার লেখাটার হার্ড কপি (প্রিন্ট) নিয়ে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে’।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ, মিথ্যা ও বানোয়াট লেখা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করলে শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদের পর ক্ষমা চেয়েছেন কাস্টমস কর্মকর্তা সুশান্ত পাল। তবে এ নিয়ে শিক্ষার্থীরা দাবি করেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে ছোট করতে এবং পরিস্থিতি উত্তপ্ত করতেই সুশান্ত পাল কাজটি পরিকল্পিতভাবে করেছেন। তার বিরুদ্ধে মামলার দাবি তুলেন শিক্ষার্থীরা।

এ দিকে সুশান্তের বিরুদ্ধে মামলার অনুমতি চায় ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার, যেটি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ। সেই গ্রুপের এডমিনদের একজন মুতাকাব্বির খান প্রবাস জানিয়েছেন, সুশান্ত পালের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার সার্টিফিকেট যেন বাতিল হয় সেই ব্যবস্থাও হবে। সব করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রক্টর স্যার আমাদের এডমিন প্যানেলকে ডেকে কথা বলেছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের হল ও শিক্ষার্থীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ লেখা পোস্ট করেন ৩০তম বিসিএসের প্রথম সুশান্ত পাল। এর পরই ফেসবুকে এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। তীব্র প্রতিবাদ আর ক্ষোভের মুখে পড়ে পোস্টটি ফেসবুক থেকে মুছে ফেলেন সুশান্ত। পরে ক্ষমা চেয়ে আরেকটি পোস্ট দেন কাস্টমসের এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও

Mountain View