Mountain View

হালুয়াঘাটে লালা নদীর উপর স্বেচ্ছাশ্রমে নির্মাণাধীন সেতুর কাজ অর্থাভাবে বন্ধ

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৬ at ৫:১৮ অপরাহ্ণ

received_1112223358891963

হালুয়াঘাটের ধারা ইউনিয়নের সুবিধাবঞ্চিত একটি দরিদ্র গ্রামের নাম লালারপাড়। প্রায় ৬শ পরিবারের বসবাস এ গ্রামে। অবকাঠামোর উন্নয়নের দিক থেকেও পিছিয়ে রয়েছে গ্রামটি।

এ গ্রামে ১টি কাওমী মাদরাসা, ১টি দাখিল মাদরাসা ও ১টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। লালা নদীর পাড়ে অবস্থিত গ্রামটির প্রায় বেশিরভাগ পরিবারই হতদরিদ্র। লালা নদী এই গ্রামটিকে দু’টি ভাগে ভাগ করে দিয়েছে। নদী পরাপারের মানুষের চলাচলের একমাত্র মাধ্যম বাঁশের সাঁকো। স্থানীয় এলাকাবাসী প্রশাসনের কাছে সেতু করার জন্য বারবার আবেদন করে কোন সুফল না পেয়ে বছর তিন আগে নিজেরাই উদ্যোগী হয়ে সেচ্ছাশ্রমের মাধ্যমে নদীর উপর ছোট পরিসরে একটি সেতু নির্মাণের উদ্যোগ নেন।

কিন্তু সেতুর পিলার নির্মাণ সম্ভব হলেও আর্থিক সংকটে বাকি কাজ আর হয়ে উঠেনি। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি সদস্য আঃ বারেক বলেন, প্রয়াত মাননীয় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর কাছে আমি এ বিষয়ে কথা বলেছিলাম। তিনি আশ্বাস দিয়েছিলেন বিষয়টি দেখবেন। কিন্তু তার মৃত্যুতে সেতু নির্মাণের কাজটি আটকে যায়।

স্থানীয় এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য মি.জুয়েল আরেং এর কাছে দাবী জানিয়েছেন, সেতুটি নির্মাণে যেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View