Mountain View

২৭৩ রানে এগিয়ে ইংল্যান্ড, রেকর্ড গড়েই জিততে হবে বাংলাদেশকে

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৬ at ৯:২১ পূর্বাহ্ণ

bd-crick

ক্রীড়া প্রতিবেদক,বিডি টুয়েন্টিফোর টাইমস: শুরুর ধাক্কা সামলে ইংল্যান্ড শেষ পর্যন্ত সংগ্রহ করেছে আট উইকেটে ২২৮। ফলে তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের লিড গিয়ে দাঁড়াল ২৭৩ রানে। চট্টগ্রাম টেষ্টে চতুর্থ দিন ব্যাট হাতে নামবেন ক্রিস ওকস এবং স্টুয়ার্ট ব্রড। ক্রিজে ক্রিস ওকস অপরাজিত আছেন ১১ রানে এবং স্টুযার্ড ব্রড অপরাজিত আছেন ১০ রানে। দ্রত ইংলিশদের লেজ ছাটাই করে জয়ের লক্ষেই খেলবে টাইগাররা ।

২২ অক্টোবর শনিবার সকালে আগের দিনের ২২১ রান নিয়ে মাঠে নামে বাংলাদেশ। আগে রানের সঙ্গে ২৭ রান করতেই অল আউট হয়ে যায় বাংলাদেশ। এরপর ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের শুরুতেই লাগাম টেনে ধরেন সাকিব আর মিরাজ। মিরাজ, সাকিব আর তাইজুলের ঘূর্ণিতে মাত্র ৬২ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। সেখান থেকেই ইনিংস মেরামতের কাজ শুরু করেন বেন স্টোকস আর জনি বেয়ারস্টো।

১২৭ রানের পার্টনারশিপ করে ইংলিশদের প্রাথমিক বিপর্যয় ঠেকান বেন স্টোকস আর জনি বেয়ারস্টো। দলীয় ১৮৯ রানে ব্যক্তিগত ৪৭ রানে অভিষিক্ত কামরুলের বলে আউট হন বেয়ারস্টো। তবে অন্যপ্রান্তে কিছুটা আগলে খেলেন বেন স্টোকস। শেষ পর্যন্ত তৃতীয় দিনের খেলার একেবারে শেষ সময়ে সাজ ঘরে ফেরান সাকিব আল হাসান। আউট হওয়ার আগে ছয়টি চার আর তিনটি ছক্কায় ১৫১ বলে তিনি করেন ৮৫ রান।

প্রথম ইনিংসে পাঁচবার রিভিউ নিয়ে নিজেকে বাঁচাতে পারলেও এবার খুব দ্রুত সাজ ঘরে ফিরে যান মঈন আলী। তিনি আউট হয়েছেন ১৪ রানে। তাকেও সাজ ঘরে ফেরান সাকিব আল হাসান। বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত সাকিব আল হাসান নিয়েছেন ৫ উইকেট আর মিরাজ, তাইজুল আর কামরুল নিয়েছেন একটি করে উইকেট।

বোলিংয়ে বাংলাদেশের শুরুটাও করে দুর্দান্ত। ইংলিশরা কিছু বোঝার আগেই তাদের টপ অর্ডারের চার ব্যাটসম্যান কুক, জো রুট, বেন ডাকেট ও গ্যারি ব্যালান্সকে আউট করে ফেলেন সাকিব, মিরাজ তাইজুলরা। তৃতীয় দিন শেষে অবলিলায় বল যায় কঠিন এক বাস্তবতার সামনে বাংলাদেশ, কেননা জিততে হলে টাইগারদের চতুর্থ ইনিংসে রেকর্ড গড়েই জিততে হবে। যা একটু কঠিনই বটে।

এ সম্পর্কিত আরও