ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৮:২৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ক্যামেরুনে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা ৭০ ছাড়িয়েছে, জাতীয় শোক ঘোষণা

ক্যামেরুনে ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত ৭০ জনেরও বেশি যাত্রী নিহতের কথা দেশটির প্রেসিডেন্টের বরাত দিয়ে জানিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স। ওই দুর্ঘটনায় আহত হয়েছেন ছয় শতাধিক যাত্রী। এই ভয়াবহ দুর্ঘটনার পর ক্যামেরুনের প্রেসিডেন্ট একদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন।

লাইনচ্যুত ট্রেন

শুক্রবার ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডে ও অর্থনৈতিক কেন্দ্রস্থল দোয়ালা শহরের মধ্যে যাতায়াত করার সময় ইসেকা শহরের কাছে সকাল ১১টার দিকে অতিরিক্ত যাত্রী বোঝাই ট্রেনটি লাইনচ্যুত হয়ে বগিগুলো উল্টে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

ক্যামেরুনের প্রেসিডেন্ট পল বিয়া তার অফিশিয়াল ফেসবুক পেইজ থেকে জানিয়েছেন, ‘ইসেকা ট্রেন দুর্ঘটনায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি। ওই দুর্ঘটনায় ৭০ জনেরও বেশি যাত্রী নিহত এবং ছয় শতাধিক আহত হয়েছেন। আমি আহতদের সর্বাত্মক সহযোগিতার জন্য সরকারকে নির্দেশ দিয়েছি। এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত করা হবে।’

প্রাথমিকভাবে শুক্রবার রাতে নিহতের সংখ্যা ৫৫ জন বলে জানিয়েছিলেন ক্যামেরুনের যোগাযোগমন্ত্রী ইসা চিরোমা বাকারি। পরিবহনমন্ত্রী এডগার্ড অ্যালাইন মেবিও জানিয়েছেন, দুর্ঘটনায় অন্তত ৫৫ জন নিহত হয়েছেন। তবে তখনই আশঙ্কা করা হচ্ছিল, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এই মর্মান্তিক দুর্ঘটনার পর প্রেসিডেন্ট বিয়া আগামী শুক্রবার একদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন। সেদিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

রেল কর্মকর্তারা জানিয়েছেন, স্বাভাবিক অবস্থায় গড়ে ৬০০ যাত্রী চলাচল করলেও ওই ট্রেনটি এক হাজার ৩০০ যাত্রী বহন করছিল। তবে স্থানীয় সংবাদমাধ্যম সিআরটিভি-কে মেবিও জানিয়েছেন, দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

সূত্র: রয়টার্স।

এ সম্পর্কিত আরও

Check Also

পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৫ জঙ্গি নিহত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় পিশিন জেলায় সোমবার জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের মধ্যে বন্দুকযুদ্ধে পাঁচ জঙ্গি নিহত …

Mountain View

আপনার-মন্তব্য