Mountain View

আজ চট্রগ্রাম টেস্টের রোমাঞ্চকর সমাপ্তির অপেক্ষায়

প্রকাশিতঃ অক্টোবর ২৪, ২০১৬ at ৯:০৩ পূর্বাহ্ণ

253931

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষেই ধারণা করা যাচ্ছিলো এখানে ফলাফল আসতে পারে। বোলাররাই যে এখানে ছড়ি ঘুড়াবেন তা বোঝা গেছে অভিষিক্ত মেহেদি হাসান আর অভিজ্ঞ সাকিব আল হাসানের বোলিং দেখেই।

এ দুই স্পিনার সাত উইকেট তুলে প্রথম দিনই ভেঙে ফেলেন ইংলিশদের টপঅর্ডার। সেই থেকেই বোলারদের দাপট চট্টগ্রাম টেস্টে।

ম্যাচের পঞ্চম দিনে এসে নিশ্চিত করেই বলে দেয়া যাচ্ছে ফলাফল হতে যাচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্টে। দুই দলের বোলাররাই উইকেটের সহায়তা নিয়ে প্রতিপক্ষকে আটকে রেখেছেন অল্প রানে। মজার ব্যাপার হলো ম্যাচটিতে জিতবে কারা আর হারবে কারা-এ নিয়ে সবার মাঝে ঘোর অনিশ্চয়তা।

ইংল্যান্ডের দরকার দুটি উইকেট, বাংলাদেশের ৩৩ রান। উইকেট বিবেচনায় তুলনামূলক সহজ নিশ্চয়ই উইকেট দুটি তুলে নেয়া। কেননা গতকাল (২৩ অক্টোবর) ম্যাচের চতুর্থ দিনের  উইকেটে  টার্ন, লো বাউন্স, একস্ট্রা বাউন্স-সবই দেখা গেছে। আর তাইতো পঞ্চম দিনে দুই উইকেটে ৩৩ রান তুলে ফেলা সহজ নয় মোটেও।

শেষ দুই উইকেটে প্রয়োজনীয় রান যোগ করতে হলে অসাধারণ ব্যাটিংটাই আজ করতে হবে। ৫৯ রানে অপরাজিত একমাত্র স্বীকৃত ব্যাটসম্যান সাব্বির রহমান জ্বলছেন আশার প্রদীপ হয়ে। ১১ রানে অপরাজিত থেকে তাইজুল ইসলামও দিচ্ছেন আশা।

দেশ-বিদেশের কোটি টাইগারভক্ত বড় আশা নিয়ে তাকিয়ে রবে এই দুইজনের দিকে।  সাব্বির-তাইজুল কী পারবেন সাগরিকায়  ইতিহাস তৈরী করে ইংল্যান্ডকে টেস্ট হারাতে? এর উত্তর মিলবে আর কয়েক ঘন্টা পরই। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু সকাল ১০টায়।

এ সম্পর্কিত আরও

Mountain View