Mountain View

কোস্টগার্ডের সাবেক পরিচালক গ্রেফতার

প্রকাশিতঃ অক্টোবর ২৪, ২০১৬ at ৩:১৩ অপরাহ্ণ

দুর্নীতির মামলায় বাংলাদেশ কোস্টগার্ডের সাবেক পরিচালক কমান্ডার(অব.) মো. মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।full_37350357_1477294113

সোমবার (২৪ অক্টোবর) ভোরে রাজধানীর মিরপুর ডিওএইচএসের বাসা থেকে কোস্টগার্ডের সাবেক পরিচালক মো. মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, সোমবার ভোরে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করেন দুদকের পরিচালক, খন্দকার এনামুল বাছির, উপপরিচালক আহমারুজ্জামান এবং তদন্তকারী কর্মকর্তা সহকারী পরিচালক মো. নূরুল ইসলাম। ক্যান্টনমেন্ট থানায় দায়েরকৃত এক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয় বলে জানান তিনি।

দুদক সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে কোস্টগার্ডের নামে গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচির আওতায় ১৯৯৬-৯৭ ও ৯৭-৯৮ অর্থবছরে ১১ হাজার ১০০ মেট্রিক টন গম বরাদ্দ করা হয়েছিলো। নীতিমালা অনুযায়ী উক্ত গম বিক্রয় করার সুযোগ ছিল না। জরুরি প্রয়োজনে বরাদ্দকৃত গমের ২৫ শতাংশ সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় করা যেত। কিন্ত উক্ত গম ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্টরা সম্পূর্ণ গম সরকারি মূল্য প্রতি কেজি ১১দশমিক ৪৬ টাকার স্থলে কেজিপ্রতি ৫ টাকা দরে বিক্রি করে দেন। এতে রাষ্ট্রের ৭ কোটি ৩৭ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View