Mountain View

তরঙ্গ বরাদ্দ খুলে দেওয়ার জন্য আপিল বিভাগে আবেদন করল সিটিসেল

প্রকাশিতঃ অক্টোবর ২৪, ২০১৬ at ১১:০২ অপরাহ্ণ

citycel

তরঙ্গ বরাদ্দ খুলে দেওয়ার নির্দেশনা চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে দেশের সবচেয়ে পুরনো মোবাইল ফোন অপারেটর সিটিসেল।

আগামীকাল (মঙ্গলবার) ২৫ অক্টোবর অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে সিটিসেল এর পক্ষে শুনানি করবেন ব্যারিস্টার শফিক আহমেদ ও এএম আমিন উদ্দিন। সঙ্গে থাকবেন ব্যারিস্টার মাহবুব শফিক।

পাওনা টাকা না দেওয়ায় ২০ অক্টোবর সিটিসেল এর তরঙ্গ কার্যক্রম বন্ধ করে দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিটিআরসি)।

এ বিষয়ে ব্যারিস্টার মাহবুব শফিক বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশনা মতে বিটিআরসি ও এনবিআরের ১৪৪ কোটি টাকা শোধ করা হয়েছে। এরপর সিটিসেলের তরঙ্গ কার্যক্রম বন্ধ করা হয়েছে। এখন এ তরঙ্গ কার্যক্রম বন্ধের ওপর স্থগিতাদেশ চেয়ে আবেদন করা হয়েছে। মঙ্গলবার চেম্বার বিচারপতির আদালতে এ বিষয়ে শুনানি হবে।

গত ১৭ আগস্ট এক মাসের শোকজ দিয়ে সিটিসেলকে চিঠি দেয় বিটিআরসি। পৌনে ৫শ কোটি টাকা রাজস্ব বকেয়া থাকা সিটিসেল গ্রাহকদের প্রথমে ১৬ আগস্ট ও পরবর্তীতে ২৩ আগস্ট পর্যন্ত বিকল্পসেবা গ্রহণের পরামর্শ দেওয়া হয়।

২৩ আগস্ট সিটিসেলের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত অর্থাৎ, অপারেশনাল কার্যক্রম বন্ধ করে দেওয়ার কথা ছিলো। এর মধ্যে সিটিসেলের আবেদনের পরিপ্রেক্ষিতে ২২ আগস্ট বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের হাইকোর্টের একক বেঞ্চ বিটিআরসির পক্ষ থেকে সিটিসেলকে দেওয়া শোকজ নোটিশের সময় পর্যন্ত কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

২৯ আগস্ট আপিল বিভাগ বিটিআরসির পাওনা পরিশোধে সিটিসেলকে দু’মাস সময় দেন। এর মধ্যে প্রথম মাসে তিন ভাগের দুই ভাগ ও দ্বিতীয় মাসে বাকি টাকা দেওয়ার আদেশ দেন।

এ সম্পর্কিত আরও