Mountain View

ম্যাচ শেষে কি অভিযোগ করলেন মুশফিক?

প্রকাশিতঃ অক্টোবর ২৪, ২০১৬ at ৩:১১ অপরাহ্ণ

b9aa584adc5f2dbb03827ab3a837290bx480x320x22

স্পোর্টস ডেস্ক : এক ম্যাচে ২৭টি রিভিউ। এটি একটি বিশ্ব রেকর্ড। তবে ম্যাচ শেষে কি অভিযোগ করলেন মুশফিক? সেটা নিয়ে ঝড়! আম্পায়ারিং নিয়ে তাই প্রশ্ন উঠতেই পারে। কিন্তু চট্টগ্রামে এখন ভিন্ন আলোচনা। ‘বল টেম্পারিং’ করেছে ইংল্যান্ড ক্রিকেট দল!

এমন অভিযোগটা সরাসরি না করলেও টাইগার দলপতি মুশফিকুর রহিম এমন কিছুরই ইঙ্গিত দিয়েছেন। পুরোনো বলে দারুণ রিভার্স সুইং করেন ইংল্যান্ডের পেসাররা।

আজ (সোমবার) পঞ্চম দিন ১.৩ ওভার পরই নতুন বলনেওয়ার সুযোগ ছিল ইংল্যান্ডের। কিন্তু কুক পুরোনো বলে পেসারদের দিয়ে বোলিং করাতে থাকেন।

স্টুয়ার্ট ব্রডের আগুন ঝরা বোলিংয়ের পাশাপাশি বেন স্টোকস লাইন ও লেংথ মেনে বোলিং করে যান। স্টোকস রিভার্স সুইংও দিতে পারছিলেন নিয়মিত। প্রথম ইনিংসেও এ ঘটনা বারবার চোখে পড়েছে।

পুরোনো বলে রিভার্স সুইং করাতে হলে কোনো দল বা বোলারের জন্য ‘বল টেম্পারিং’ জরুরী হয়ে পড়ে। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলন শেষ করে বের হওয়ার পথে মাঠে হাঁটতে হাঁটতে মুশফিক বলেন, ‘এটা নিয়ে লিখলে ভালো হয়।’

 

একান্ত কথোপকথনে মুশফিক বলেন, ‘আমি ব্যাটিংয়ের সময় বল নিয়ে বেশ কয়েকবার আম্পায়ারকে অভিযোগ জানিয়েছি, বারবার বলার চেষ্টা করেছি বলে কোনো সমস্যা আছে কি না। আমার মনে হয়েছে ওরা (ইংল্যান্ড) খেলার সময় বলে কোনো কিছু করেছে। কারণ পুরোনো বল ওদের হাতে চলে যাওয়ার পর নতুনের মতো হয়ে যাচ্ছিল। মনে হয় যেন পাউডার দিয়ে কেউ ঘষে নতুন করেছে!’

এ সম্পর্কিত আরও

Mountain View