ঢাকা : ৫ ডিসেম্বর, ২০১৬, সোমবার, ৮:৫৬ অপরাহ্ণ
সর্বশেষ
অন্ন-বস্ত্রের প্রকট সঙ্কটে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবারগুলো পাকিস্তানের দ্বারস্থ হচ্ছে ভারত! ভিডিও বার্তার জবাবে হুমকি পেলেন সাব্বির! বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত ‘গণতন্ত্রের ভিত্তিকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’ ‘শান্তিরক্ষা মিশনে অস্ত্রশস্ত্র ভাড়া বাবদ বাংলাদেশের বার্ষিক আয় ৪৩৭,৫২,৯৫,২৬৪ টাকা’ দেশে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী পরিচয় মিলল দিনাজপুরের ঘোড়াঘাটে নিহত হওয়া তিন যুবকের বিদেশের কারাগারে বন্দী ১০ হাজার বাংলাদেশি ‘২০১৮ সালের মধ্যে নিরক্ষরমুক্ত হবে দেশ’
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সাব্বিরকে একা ফেলে হেরেই গেলো বাংলাদেশ

253928

বেন স্টোকসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন তাইজুল ইসলাম। লেগে খেলতে গিয়ে বলে ব্যাট ছোঁয়াতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। আম্পায়ার আউট না দিলে রিভিউ নেয় ইংল্যান্ড। তাতে সিদ্ধান্ত পাল্টায়। ৩৩ বলে ১৬ রান করে ফিরে যান তাইজুল। ৮২তম ওভারে তিনি ফিরে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ২৬৩/৯। জয়ের জন্য দরকার ২৩ রান। সাব্বিরকে সঙ্গ দিতে পারেননি শফিউলও।

স্টুয়ার্ট ব্রডের করা দিনের তৃতীয় ওভারে একটি করে রান নেন সাব্বির রহমান ও তাইজুল ইসলাম। তিন ওভারে ১০ রান সংগ্রহ করা স্বাগতিকদের তখন দরকার ২৩ রান।

দিনের দ্বিতীয় ওভারে বেন স্টোকসের প্রথম বল থেকে ১ রান নেন সাব্বির রহমান। তৃতীয় বলে চার হাঁকান তাইজুল ইসলাম। সব মিলিয়ে ৫ রান নিয়ে ৮০ ওভারের পর লক্ষ্যটা ২৫ রানে নামিয়ে আনেন দুই ব্যাটসম্যান।

প্রথম বল থেকে থেকে ঘুরছে এমন উইকেটে রিভার্স সুইংয়ে ভরসা করছেন ইংল্যান্ডের অধিনায়ক অ্যালেস্টার কুক। দিনের দ্বিতীয় ওভারে বেন স্টোকসকে আক্রমণে আনেন তিনি।

স্টুয়ার্ট ব্রডের করা দিনে প্রথম ওভারের প্রথম চার বল থেকে তিন রান নেন সাব্বির রহমান। শেষ দুটি বল দেখেশুনে খেলে টিকে থাকেন তাইজুল ইসলাম।

পঞ্চম দিনের সকালে অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রডের হাতে বল তুলে দেন অ্যালেস্টার কুক। ব্যাটিং প্রান্তে তখন সাব্বির রহমান।

টেস্টের পঞ্চম দিন কোনো লক্ষ্যই সহজ নয়। দুই উইকেটে ৩৩ রানের লক্ষ্য ভীষণ কঠিন। দ্বিতীয় নতুন বলও মাত্র ২ ওভার দূরত্বে। ইংলিশ বোলারদের সঙ্গে স্নায়ুরও পরীক্ষাও দিতে হবে সাব্বির রহমান-তাইজুল ইসলামদের।

ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড আগের দিন জানান, বাংলাদেশর দুটি ভুলই চট্টগ্রাম টেস্ট তাদের করে দেবে।

১০-১৫ ওভার টিকে থাকলেই বাংলাদেশ জিতবে বলে মনে করেন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে। পঞ্চম দিনে শিষ্যদের প্রথম ১০-১৫ বল দেখেশুনে খেলার পরামর্শ তার।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেটে ২৫৩ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। জয়ের জন্য শেষ দুই উইকেটে স্বাগতিকদের তখন প্রয়োজন ৩৩ রান। বাংলাদেশের আশা হয়ে টিকে থাকা সাব্বির রহমান ৫৯ রানে ও তার সঙ্গী তাইজুল ইসলাম ১১ রানে ব্যাট করতে নামেন।

বাংলাদেশ ২য় ইনিংস (চতুর্থ দিন শেষে): (লক্ষ্য ২৮৬) ৭৮ ওভারে ২৫৩/৮ (তামিম ৯, ইমরুল ৪৩, মুমিনুল ২৭, মাহমুদউল্লাহ ১৭, সাকিব ২৪, মুশফিক ৩৯, সাব্বির ৫৯*, মিরাজ ১, রাব্বি ০, তাইজুল ১১* ; ব্যাটি ৩/৬৫, মইন ২/৬০, ওকস ০/১০, রশিদ ১/৫৫, ব্রড ২/২৬, স্টোকস ০/১৫)।

ইংল্যান্ড ২য় ইনিংস: ২৪০ (কুক ১২, ডাকেট ১৫, রুট ১, ব্যালান্স ৯, মইন ১৪, স্টোকস ৮৫, বেয়ারস্টো ৪৭, ওকস ১৯*, রশিদ ৯, ব্রড ১০, ব্যাটি ৩; মিরাজ ১/৫৮, সাকিব ৫/৮৫, তাইজুল ২/৪১, কামরুল ১/২৪, মাহমুদউল্লাহ ০/৬, শফিউল ১/১০)

বাংলাদেশ ১ম ইনিংস: ২৪৮ (তামিম ৭৮, ইমরুল ২১, মুমিনুল ০, মাহমুদউল্লাহ ৮৫, মুশফিক ৪৮, সাকিব ৩১, শফিউল ২, সাব্বির ১৯, মিরাজ ১, তাইজুল ৩*, কামরুল ০; ব্রড ০/১২, ব্যাটি ১/৫১, ওকস ০/১৫, রশিদ ২/৫৮, মইন ৩/৭৫, স্টোকস ৪/২৬, রুট ০/৫)।

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৯৩ (কুক ৪, ডাকেট ১৪, রুট ৪০, ব্যালান্স ১, মইন ৬৮, স্টোকস ১৮, বেয়ারস্টো ৫২, ওকস ৩৬, রশিদ ২৬, ব্রড ১৩, ব্যাটি ১*; শফিউল ০/৩৩, মিরাজ ৬/৮০, কামরুল ০/৪১, সাকিব ২/৪৬, তাইজুল ২/৪৭, সাব্বির ০/১১, মাহমুদউল্লাহ ০/১৭, মুমিনুল ০/০)।

এ সম্পর্কিত আরও

Check Also

20161205_123413

রান নিয়ে বিরোধে শেরপুর কলেজের শিক্ষকসহ আহত ১৯

ঢাকা বোর্ড কর্তৃক আন্তঃ কলেজ ক্রিকেট প্রতিযোগীতার চূড়ান্ত পর্বের খেলায় রান নিয়ে বিরোধে শেরপুর কলেজের …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *