Mountain View

আম্পায়ার ধর্মসেনার ভুলের রেকর্ড

প্রকাশিতঃ অক্টোবর ২৫, ২০১৬ at ১২:২১ পূর্বাহ্ণ

%e0%a6%95%e0%a7%81%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a7%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ae%e0%a6%b8%e0%a7%87%e0%a6%a8%e0%a6%beম্যাচে আম্পায়ার কুমার ধর্মসেনার শেষ ভুলটি ছিল আনঅফিশিয়াল। বেন স্টোকসের ডেলিভারিতে শফিউল ইসলামকে এলবিডব্লিউ আউট দিলেন মাঠের আম্পায়ার কুমার ধর্মসেনা। রিভিউ চাইলেন শফিউল। রিভিউ শেষে  আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রইলে মাঠে উল্লাসে মাতেন ইংলিশরা আর হতাশায় ডোবে গোটা বাংলাদেশ।

রিপ্লেতে দেখা যায় আম্পায়ার আউট না দিলে রিভিউয়ে সাফল্য পেতো না ইংল্যান্ড। বল লাইনের বাইরে পিচ খেয়েছিল। কিন্তু শফিউল শট না খেলায় আউটের সিদ্ধান্ত বহাল থাকে রিভিউয়ে। তবে ১৫ মিনিটের সংক্ষিপ্ত পঞ্চম দিনেও ভুল সিদ্ধান্ত দেন আম্পায়ার ধর্মসেনা।

তাইজুল ইসলামকে নটআউট সিদ্ধান্ত দিলেও রিভিউ শেষে তা পরিবর্তন করেন মাঠের এ আম্পায়ার। এতে নেতিবাচক রেকর্ডে নাম ওঠে লঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনার। চট্টগ্রাম টেস্টে আম্পায়ার ধর্মসেনার ১৬টি (আউট ও নটআউট) সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেন দুদলের অধিনায়ক। এতে রিভিউয়ে ধর্মসেনার সিদ্ধান্ত ভুল বলে প্রমাণিত হয় আটবার। কোনো টেস্ট ম্যাচের রিভিউয়ে আম্পায়ের সর্বাধিক সিদ্ধান্ত বদলের রেকর্ড এটি।

এ সম্পর্কিত আরও

Mountain View