ঢাকা : ২৬ মে, ২০১৭, শুক্রবার, ৬:৫৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আয়নাবাজি ফেসবুকে লাইভ দেখিয়ে ২ জন জেলে

1027

দিন কয়েক হলো শোনা যাচ্ছিল, অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’র পাইরেসির কথা। নজির কিছুটা ছিল ফেসবুকেও।

সামাজিক যোগাযোগের এ সাইটটি খুললেই নানা লিংকের মচ্ছব! এমনকি ছবিটি ফেসবুক লাইভে প্রচার করাও হয়েছে। তবে কে জানত, ফেসবুক লাইভ করাতে জেলের ঘানি টানতে হবে!

অনলাইনে বেআইনিভাবে আপলোড এবং ডাউনলোডের জন্য এবার তেমনটিই ঘটতে যাচ্ছে। ইতোমধ্যে জড়িত দু’জন আপরাধীকে আইসিটি ধারা ৬৮, ৬৯ (২) এবং সামাজিক মাধ্যম ধারা ৫৭, আইনের আওতায় ‘আয়নাবাজি’ পাইরেসির জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করেছে।

বিষয়টি নিয়ে ছবির প্রযোজক জিয়াউদ্দিন আদিলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ঘটনাটি আমরাও শুনেছি। কিন্তু বিষয়টি এখনও আমাদের কেউ নিশ্চিত করেননি। সম্ভবত অনুসন্ধানের সুবিধার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গোপন রেখেছে তথ্যটি। যদি সত্যি ধরা পড়ে থাকে তাহলে ব্যাপারটি সিনেমা ইন্ডাস্ট্রির জন্য সুখবর হবে।’

এদিকে, ছবিটি কীভাবে এত সাইটে আপ হলো- তার উত্তর প্রযোজকের জানা নেই বলে জানালেন। ইতোমধ্যে তারা বেশ কয়েকটি সাইট থেকে ছবিটি নামাতে বাধ্যও করেছেন বলে দাবি করলেন আদিল। জানালেন, আপাতত সাধারণ দর্শকের জন্য প্রেক্ষাগৃহে প্রদর্শন করাকেই প্রাধান্য দিতে চান তারা।

তবে গত ২১ অক্টোবর ছবিটির মুঠোফোন পার্টনার রবি তাদের অনলাইন টিভিতে আপলোড করে পরে তা নামিয়ে নেয়। ছবিটি সেখান থেকেও পাইরেট হতে পারে বলে অনেকের ধারণা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বোনের বিয়ের খরচ যোগাতে লন্ডনে শাকিব!

ঢাকাই চলচিত্রে কিং খান খ্যাত ‘শাকিব খান’ বরাবরই আলোচিত হয়ে আসছে।  মিডিয়ার পাশাপাশি মিডিয়ার বাইরেও …

আপনার-মন্তব্য