এবার ইংল্যান্ডের বিপক্ষে টাইগার দলে ৯ ব্যাটসম্যান, এক পেসার

প্রকাশিতঃ অক্টোবর ২৫, ২০১৬ at ৯:১০ পূর্বাহ্ণ

1477328888-600x330

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই টেস্ট খেলার জন্য টাইগার দলে নেয়া হতে পারে নয়জন ব্যাটসম্যান ও একজন পেসার।

এ দলে শফিউল ইসলামের পরিবর্তে দলে অন্তর্ভুক্ত হয়েছেন শুভাশীষ রয়। এছাড়াও ওয়ানডে সিরিজে দারুণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে দলে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন। দুই তরুণই টেস্টে প্রথম ডাক পেলেন।

নির্বাচকদের এক ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, ঢাকাতেই অভিষেক হচ্ছে মোসাদ্দেকের। দলে একজন অফস্পিনার বাড়াতেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন তারা। পাশাপাশি ব্যাটিংয়ে কিছুটা দক্ষতাও চেয়েছেন। তাই এ তরুণের অভিষেক অনেকটা সময়ের ব্যাপার বলে দেয়া যায়।

চট্টগ্রাম টেস্টে সাকিবের সঙ্গে বিশেষজ্ঞ স্পিনার হিসাবে দলে ছিলেন তাইজুল ইসলাম। এছাড়াও দলে ছিলেন দুই অফস্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়াও অফস্পিন-লেগস্পিন দুটোতেই দক্ষতা রয়েছে সাব্বির রহমানের। তবে ঢাকাতে তাদের সঙ্গ দিতে বাড়ছে আরো একজন। মোসাদ্দেকই হচ্ছেন দলের তৃতীয় অফস্পিনার।

সে সূত্র আরো নিশ্চিত করেছে, দলে ডাক পেলেও অভিষেকের জন্য কিছুটা বিলম্ব হতে পারে শুভাশীষের। কামরুল ইসলাম রাব্বি কিংবা শুভাশীষের একজনকে নেয়া হতে পারে দ্বিতীয় টেস্টে। এক্ষেত্রে কিছুটা হলেও এগিয়ে আছেন রাব্বি। তবে ম্যাচের আগের টিম মিটিংয়েই সিদ্ধান্ত হবে কে খেলছেন?

উল্লেখ্য, প্রথম টেস্টে ২২ রানের ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। পঞ্চম দিনে ৩৩ রানের লক্ষ্য নিয়ে শেষ দুই উইকেট হারিয়ে স্বপ্নভঙ্গ হয় টাইগারদের।

১৫ সদস্যের বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, শুভাগত হোম, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, শুভাশিস রয়।

এ সম্পর্কিত আরও