ঢাকাঃ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ ৬:৩৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / জন্মদিনে নিজের প্রিয় যা খেলেন মিরাজ

জন্মদিনে নিজের প্রিয় যা খেলেন মিরাজ

প্রকাশিত :

e40e0d2a3bc57b1374e2ee0d0e70c67ex480x320x15

স্পোর্টস ডেস্ক: আজ (মঙ্গলবার) ২৫ অক্টোবর। জাতীয় ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের জন্মদিন। ১৯৯৭ সালে এই দিনে জন্ম তার। শুভ জন্মদিন মিরাজ।

চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে অবিস্মরণীয় পারফরম্যান্স দিয়ে নিজের টেস্ট অভিষেক উজ্জ্বল করে রাখেন মিরাজ। অভিষেক টেস্টেই ছয় উইকেট শিকার করেন তিনি।

তবে বাংলাদেশ ক্রিকেটে ভবিষ্যত এই খেলোয়াড়ের ক্রিকেটে উঠে আসা ছিল অনেকটাই অসাধ্য ব্যাপার। ক্রিকেট খেলতে অনেকবার বাবার কাছ শাস্তি পেতে হয়েছে তার। তবে অদম্য মিরাজ থেমে থাকে নি, কোচ আল মাহমুদকে খুলে বলেন তার ক্রিকেটীয় নেশার কথা। এরপর মিরাজের সকল দায়িত্ব তুলে নেন কোচ। আর পেছনে ফিরে তাকাতে হয়নি মিরাজের।

কেমন কাটে মিরাজের জন্মদিন- জানতে চাইলে মিরাজের ভাই মিয়াদ চ্যানেল আই অনলাইনকে জানান, খুব সিম্পলি ভাবে জন্মদিন উদযাপন করা হয়। সকাল বেলা মিরাজ তার বোন রোমানার হাতে তৈরি করা পায়েস খেয়েই জন্মদিন পালন করেন।

মিরাজের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে দলের সতীর্থ তাসকিন আহমেদসহ অন্যরা। তার অসাধারণ অধিনায়কত্বে বাংলাদেশ যুব দল ২০১৬ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে সেমি ফাইনালে উঠে। উত্তেজনাপূর্ণ সেই সেমিফাইনালে তারা ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে পরাজিত হয়।

তৃতীয় প্লে-অফে শ্রীলঙ্কা জাতীয় অনূর্ধ্ব-১৯  দলকে পরাজিত করে তৃতীয় স্থান অধিকার করে বাংলাদেশ। অসাধারণ অলরাউন্ড নৈপুণ্যে মিরাজ ম্যান অব দ্য টুর্ণামেন্ট নির্বাচিত হন। তিনি ৬ ম্যাচে ব্যাট হাতে ২৪২ রান এবং বল করে ১২ উইকেট লাভ করেন।

মেহেদি হাসান মিরাজের ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি রাজশাহী বিভাগের বিপক্ষে প্রথম-শ্রেণীর ক্রিকেটে আত্মপ্রকাশ করেন। অভিষেক ম্যাচে তিনি ৫১ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে নেন ৪ উইকেট।

এ সম্পর্কিত আরও

Check Also

‘মেসিকে হারিয়ে বর্ষসেরা পুরস্কার জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো’

লিওনেল মেসিকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সোমবার লন্ডনের …

Leave a Reply