Mountain View

ঢাবির ‘ক’ ইউনিটে পাসের হার ১৩.৫৫ শতাংশ

প্রকাশিতঃ অক্টোবর ২৫, ২০১৬ at ৮:২৯ অপরাহ্ণ

dhabi

চলতি ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পাসের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ।

আজ (মঙ্গলবার) ২৫ অক্টোবর সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, DU KA লিখে রোল নম্বর টাইপ করে 16321 নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে পাঠালে ফিরতি এসএমএসে ভর্তিচ্ছুরা ফলাফল জানতে পারবেন।

ভর্তিচ্ছু মোট ৯০ হাজার ৪২৭ জন ছাত্রছাত্রীর মধ্যে ৮৩ হাজার ৫৮২ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরমধ্যে ১১ হাজার ৩৩০ জন উত্তীর্ণ হয়েছেন। অনুপস্থিত ছিলেন ৬ হাজার ৮৪২। পাসের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। ক-ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৭৪৫ টি।

পাশ করা ছাত্রছাত্রীদের ৮ নভেম্বর থেকে ২১ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরমপূরণ করতে হবে।কোটায় আবেদনকারীদের ৩ নভেম্বরের মধ্যে কোটার ফরম ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে জমা দিতে হবে।

ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নাসরীন আহমদ, ‘ক’ ইউনিটের ভর্তি কমিটির আহ্বায়ক ও ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ।

গত ২১ অক্টোবর (শুক্রবার) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বাইরের ৮৭ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View