ঢাকা : ২৫ মে, ২০১৭, বৃহস্পতিবার, ৮:১১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

নাসির-গাজী টাইগার ক্রিকেটে প্রতিভার সবচেয়ে বড় অপচয়ের নাম

nasir-gazi

জাহিদুল ইসলামজাহিদুল ইসলাম, বিডি টুয়েন্টিফোর টাইমস :  বাংলাদেশ ক্রিকেটে প্রতিভার সবচেয়ে বড় দুটি আক্ষেপের নাম নাসির হোসেন ও সোহাগ গাজী। যারা বয়স ফর্ম ও জনসমর্থন সবকিছুতেই একাদশে অন্তর্ভুক্ত হতে পারতেন। কিন্তু নাছোড়বান্দা কোচ আর নির্বাচকদের অনিচ্ছায় ক্রমেই তাদের ক্রিকেট ক্যারিয়ার নি:শেষ হয়ে যাচ্ছে।

সময়টা ২০১২ । এশিয়া কাপ। হঠাৎই আন্ডারডগ থেকে টাইগার হয়ে উঠে বাংলাদেশ দল। এশিয়া কাপের ফাইনালেও উঠে যায় সেবার। ফাইনালে মাত্র ২ রানে হারলেও ক্রিকেট বিশ্বে নিজেদের উত্থানের গল্পটা ঠিকই রচনা করে টাইগাররা। টূর্নামেন্ট শেষে আবিষ্কার হয় একজন ফিনিশার দলে থাকাতেই দলের এমন বদলে যাওয়া। সেই ফিশিারটাকেই আমরা অক্রিকেটিয় কারণে দল থেকেই বাদ দিয়ে দিলাম। গল টেস্টে ৬৩৮ ছাড়া টেস্টে নিয়মিত ৫০০+ রান করতে শিখে গিয়েছিলাম ৭ নম্বরে নাসিরের মত একজন ব্যাটসম্যান দলে থাকায়। নাসিরকে গত ২ বছর ধরেই হাতুরুসিংহে আসার পর থেকেই উপেক্ষিত থাকতে হচ্ছে। ফলটা কিন্ত বাংলাদেশের জন্য মোটেও ভালো কিছু নিয়ে আসছে না। ক্রাইসিস মোমেন্টে কেউই এই ফিনিশরের অভাব ঘুচিয়ে দিতে পারছে না। যে কারণে বারবার অক্ষেপের আগুরে পুড়তে হচ্ছে টাইগারদের। নিশ্চিত হাতের মুঠোয় থাকা ম্যাচগুলোও হাত ফসকে বেড়িয়ে যাচ্ছে।

অথচ দলে একজন নাসিরের অন্তর্ভুক্তি কি হতে পারে সেটা ইংল্যান্ড সিরিজে একমাত্র জয় পাওয়া ম্যাচের দিকে তাকালেই বুঝতে পারবেন।

আক্ষেপের দ্বিতীয় নাম নিশ্চিতভাবেই সোহাগ গাজী । ক্রিকেট ইতিহাসের বাইবেল খ্যাত উইজডেনে তাকে বিরল প্রতিভা বলে সম্বোধন করা হয়েছিল। কারণটাও অনুমেয় ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে একই টেস্টে সেঞ্চুরি ও হ্যাট্রিকসহ ৫ উইকেট নিয়েছিলেন। কীর্তিটা অাছে প্রথম শ্রেনীর ক্রিকেটেও।  এমন একজন ক্রিকেটার যখন ভারতীয়দের তথাকথিত ষড়যন্ত্রে চাকার বনে যান আমরা তার পরিচর্যা করিনি ঠিকভাবে। অথচ গাজীর মত কেউ দলে থাকা মানেই ৯ নম্বরে ব্যাটিং নিয়ে কোন টেনশন না করা। দলটাও হয়ে যায় অনেক ব্যালান্সড। অথচ কোচ বদলে দলে অপাঙতেও হয়ে গেলেন বিশ্ব কাঁপানো সেই সোহাগ গাজীও।  ইংল্যান্ডের বিপক্ষে সমানে সমানে লড়াই করে ওয়ানডে সিরিজে পরাজয় , প্রথম টেস্টেও আক্ষেপের পরা জয়। ইস যদি দলের লেট মিডল অর্ডাররা আরেকটু সাপোর্ট দিতে পারত। ইস! দলে যদি নাসির-গাজী থাকত! তাহল ওয়ানডে সিরেজে যেমন মাশরাফি সপ্তম স্বর্গের ছোঁয়া পেতেন তেমনি  প্রথম টেস্ট ম্যাচটি জিতে নিয়ে নতুন ইতহাস গড়তেন মুশফিকও।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

চ্যাম্পিয়ন্স ট্রফির স্কোয়াডে নাসির ফিরতে পারেন, যা বললেন পাপন

আর কয়েকদিন পরেই চ্যাম্পিয়ন্স ট্রফি। আর এই টুর্নামেন্টকে ঘিরে শেষ নেই জল্পনা কল্পনার। বাকী দলগুলোর …

আপনার-মন্তব্য