ঢাকা : ১৯ জানুয়ারি, ২০১৭, বৃহস্পতিবার, ২:১৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ফেসবুকসহ অনলাইনে ‘আয়নাবাজি’ প্রদর্শনে জড়িতরা শনাক্ত

aynabaji

আলোচিত বাংলা ছবি ‘আয়নাবাজি’র অবৈধ প্রদর্শনের সঙ্গে জড়িতদের শনাক্ত করেছে পুলিশ।সম্প্রতি চলচ্চিত্রটি অবৈধভাবে বিভিন্ন ওয়েবসাইটে আপলোড ও ফেসবুক লাইভে প্রদর্শন করা হয়। এ বিষয়ে নির্মাতা কর্তৃপক্ষ পুলিশের কাছে অভিযোগ জানায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ শাখার উপকমিশনার মাসুদুর রহমান  জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এরইমধ্যে ফেসবুক লাইভে চলচ্চিত্রটি দেখিয়েছে-এমন কয়েকজনের প্রোফাইল শনাক্ত করা হয়েছে।

তিনি বলেন, যেসব ওয়েবসাইটে চলচ্চিত্রটি আপলোড করা হয়েছে তাদের বিরুদ্ধেও শিগগির আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।ডিএমপির অফিসিয়াল ফেসবুক পৃষ্ঠায় বলা হয়েছে, ‘আয়নাবাজি’ বাংলাদেশের অন্যতম সফল একটি চলচ্চিত্র। এ চলচ্চিত্র সফলতার সঙ্গে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

কিন্তু কিছু অসাধু মানুষ এই সিনেমা কপি করে বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুক লাইভে দিচ্ছে, যা দেশের বিদ্যমান সাইবার আইন ও কপিরাইট আইনের পরিপন্থী।

এতে আরও বলা হয়, এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ অভিযোগ পেয়েছে। রমনা থানায় সিনেমা কর্তৃপক্ষ একটি অভিযোগও দায়ের করেছে।’ কারো কাছে এ সংকান্ত কোনো তথ্য থাকলে তা ডিএমপিকে জানানোর কথাও বলা হয়েছে ওই পোস্টে।

গত ৩০ সেপ্টেম্বর ‘আয়নাবাজি’ মুক্তি পাওয়ার পরপরই তা দর্শকদের আগ্রহের কেন্দ্রে চলে আসে। ভিন্নরকম গল্প নিয়ে নির্মিত এ চলচ্চিত্র ভালো ব্যবসা করছে।

গত ২০ অক্টোবর একটি সাইটে চলচ্চিত্রটি আপলোড করা হয়। সেটি কপি করে বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুকে ছড়িয়ে দেন কেউ কেউ।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

চিরতরে সব সেবা বন্ধ করা হলো অ্যাপলের প্রথম আইফোনের!

চিরতরে বন্ধ করা হয়েছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের প্রথম আইফোন। ২০০৭ সালে উন্মোচিত এই আইফোনটি …