বিগ ব্যাশ চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলবেন মাশরাফিরা!

প্রকাশিতঃ অক্টোবর ২৫, ২০১৬ at ৩:৩৬ অপরাহ্ণ

bahini

স্পোর্টস ডেস্ক, বিডি টুয়েন্টিফোর টাইমসঃ অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বিগ ব্যাশের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিডনি থান্ডার। একসময় এই দলেরই দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও হাথুরুর ঐকান্তিক প্রচেষ্টায় আগামী ১৬ ডিসেম্বর স্পটলেস স্টেডিয়ামে সিডনি থান্ডারের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন মাশরাফি-সাকিবরা।

চলতি বছরের ২৬ ডিসেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু কবরে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ড সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্ট আর দুটি টেস্ট খেলবেন টাইগাররা।

ওই সিরিজকে সামনে রেখে নিজের প্রস্তুত করবেন মাশরাফি-মুশফিকরা। নিউজিল্যান্ডের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে তাদের প্রতিবেশী রাষ্ট্র অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্প করবে বাংলাদেশ। ওই সময় বিগ ব্যাশের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিডনি থান্ডারের বিপক্ষে মাঠে নামবেন টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে এই প্রস্তুতি ম্যাচ টাইগার শিবিরে আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন হাথুরুসিংহে। বলেন, ‘আমি মনে করি, চ্যাম্পিয়নদের (সিডনি থান্ডার) বিপক্ষে নিজেদের অবস্থা বুঝতে পারার ভালো একটি সুযোগ হবে এটি। এই ম্যাচে ভালো করতে পারলে আমরা আরো আত্মাবিশ্বাসী হবো। ভিন্ন কন্ডিশনে একটা ভালো দলের বিপক্ষে খেলতে পারলে আরো অনেক কিছুই অর্জন হবে আমাদের।’

এদিকে বাংলাদেশ জাতীয় দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ নিয়ে রোমাঞ্চিত সিডনি থান্ডারের জেনারেল ম্যানেজার নিক কামিন্স। বলেন, ‘আমি খুবই উচ্ছ্বসিত ছিলাম যখন চন্ডিকা ও বিসিবি আমাদের এই প্রস্তুতি ম্যাচের সম্ভাবনা সম্পর্কে জানায়। একটি সিদ্ধান্তে আসতে পারায় আমি খুবই খুশি। চন্ডিকা থান্ডারের সাফল্যের ভিত গড়ে দিয়েছিলেন। তিনি এখানে বেশ পরিচিত ব্যক্তিত্ব। এই ম্যাচে সমর্থকদের কাছ থেকে বেশ সাড়া পাবো।’

এ সম্পর্কিত আরও