Mountain View

বিজিবি-বিএসএফের সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিতঃ অক্টোবর ২৫, ২০১৬ at ১২:১৯ পূর্বাহ্ণ

001_51722_0সম্প্রীতি ও সম্পর্ক উন্নয়নে বেনাপোল-পেট্রাপোল চেক পোস্টের শূন্যরেখায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

সোমবার বিকালে শুরু হওয়া অনুষ্ঠান চলে সন্ধা পর্যন্ত।

বিজিবি ও বিএসএফের আঞ্চলিক পর্যায়ের কর্মকর্তাদের উপস্থিতিতে দুদেশের গান, নাচ ও দুই বাহিনীর কশরত প্রদর্শন করা হয়।

দুদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শিল্পীরা সংগীত ও নৃত্য প্রদর্শন করেন। অনুষ্ঠান শেষে দুদেশের সীমান্তরক্ষী বাহিনীর একটি সুসজ্জিত প্যারেড দল নিজ নিজ দেশের জাতীয় পতাকা নামান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খলিলুর রহমান ও বিএসএফের আইজি অঞ্জন সাহা।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জাহাঙ্গীর হোসেন বলেন, বিজিবি ও বিএসএফ এর যৌথ উদ্যোগে বেনাপোল চেকপোস্টের শূন্যরেখায় জয়েন্ট ব্যান্ড ডিসপ্লে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে বিজিবির পক্ষে আরও উপস্থিত ছিলেন খুলনা সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন, কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল মাহবুবুর রহমান, খুলনা ২১ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুর রহমান, ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নের জাহাঙ্গীর হোসন, ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নের আরমান হোসেন, আরআইভি সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল খবির হোসেন প্রমুখ।

বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন কলকাতার জিআইজি আরপিএস জিসওয়াল, ৬৪ বিএসএফর অধিনায়ক কর্নেল মনোরঞ্জন ও কর্নেল এসকে শর্মা, ডিসি মোহন সিং প্রমুখ।

লেফটেন্যান্ট কর্নেল জাহাঙ্গীর হোসেন বলেন, বিজিবি ও বিএসএফ সীমান্তে এক সাথে যৌথ টহল শুরু করেছে। এতে করে মাদক, অস্ত্র চোরাচালান, মানব পাচার অনেকাংশে কমে এসেছে।

যৌথ টহলের পাশাপাশি এই জাতীয় অনুষ্ঠান দুদেশের সীমান্তরক্ষীদের মধ্যে বন্ধুত্ব, ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য বাড়বে বলে মনে করেন তিনি।

এ সম্পর্কিত আরও