Mountain View

সাব্বির পেরেছে আমিও পারবঃ মোসাদ্দেক

প্রকাশিতঃ অক্টোবর ২৫, ২০১৬ at ৭:৩২ অপরাহ্ণ

1

গত বছর জাতীয় লিগে তিনটি ডাবল সেঞ্চুরি করেই সবার নজরে এসেছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। এরপর থেকেই তার সম্ভাবনার নতুন দুয়ার খুলতে থাকে। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ছিলেন দুর্দান্ত পারফরমার। যে কারণে, আফগানিস্তান এবং ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ঠাঁই করে নিয়েছিলেন তিনি। পরা হয়ে গেছে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্যাপও।

তবে, মোসাদ্দেক হোসেন ভেবেছিলেন, তিনি যে ধরনের ব্যাটিং করেন, তাতে টেস্টেই সবার আগে ডাক আসবে তার। তা না হয়ে, আগে ডাক আসলো ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে। এবার প্রথমবারেরমত ডাক পেলেন টেস্ট দলে। ইংল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য ঘোষিত ১৪ জনের দলে রয়েছেন তিনি।

মোসাদ্দেকের আগেই টেস্টে অভিষেক হয়ে গেলো সাব্বির রহমানের। যিনি কি না টি-টোয়েন্টি এবং ওয়ানডে স্পেশালিস্ট হিসেবে পরিচিত। তবুও অভিষেকেই নিজেকে প্রমাণ করতে পেরেছেন সাব্বির রহমান। ৭ নম্বরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে যে দৃঢ়তা দেখিয়েছেন সাব্বির, তাতে জয়ের স্বপ্নই দেখতে শুরু করে দিয়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত যদিও ২২ রানে হার; কিন্তু সাব্বির থেকে গেছেন অপরাজিতই।

পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে সাত নম্বরে যদি সাব্বির ব্যাট করেন, তাহলে মোসাদ্দেকের জায়গা কোথায়! মেহেদী হাসান মিরাজকে তো আর বাদ দেয়া যাবে না। এ বিষয়টিই যখন আজ মোসাদ্দেকের সামনে তোলা হলে তিনি অবশ্য ভিন্ন কথাই বললেন।

মোসাদ্দেক বলেন, ‘আমি যেটা মনে করি ব্যাটিং স্টাইল, স্ট্রাইক রেট চিন্তা করতে গেলে সাব্বির আর আমার মোটামুটি এক রকমই। এর আগে জাতীয় লিগে ভালো খেলেছি, চতুর্থ দিনে কিভাবে খেলতে হয় মোটামুটি ধারণা আছে একটা। ও যদি কম চারদিনের ম্যাচ খেলে এতো ভালো খেলতে পারে আমি মনে করি আমি কেন পারবো না।’

এ সম্পর্কিত আরও