Mountain View

দ্বিতীয় টেস্টেও ধর্মসেনা!

প্রকাশিতঃ অক্টোবর ২৬, ২০১৬ at ১:১২ পূর্বাহ্ণ

dhormo-sena-%e0%a6%a7%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ae-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%a8%e0%a6%beইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে শুক্রবার। ওই টেস্টেও মাঠে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন প্রথম টেস্টে বিতর্কিত আম্পায়ারিং করা কুমার ধর্মসেনা। তার সঙ্গে মাঠে থাকবেন প্রথম টেস্টে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করা ভারতের সুন্দরম রবি।

বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) একজন মুখপাত্র। প্রথম টেস্টে সুন্দরমের দায়িত্ব পালন নিয়েও প্রশ্ন আছে। এই সুন্দরম বছরের শুরুতে তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন। এছাড়া চট্টগ্রাম টেস্টে সাব্বির রহমানের আউটের সিদ্ধান্ত দিয়েও বিতর্কিত হন তিনি। অন্যদিকে শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা প্রথম টেস্টে বাজে আম্পায়ারিংয়ের বিশ্বরেকর্ড গড়েন। ওই টেস্টে তার ১৬টি সিদ্ধান্তকে (আউট ও নটআউট) দুই দলের অধিনায়ক চ্যালেঞ্জ ছোড়েন।

রিভিউয়ের পর এরমধ্যে ৮বারই সিদ্ধান্ত পাল্টাতে হয় তাকে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ভুলের রেকর্ড এটি। চট্টগ্রামে দুই দলের খেলোয়াড়রা রেকর্ড ১১৫ রান আউটের আবেদন করেন। এরমধ্যে ২৬ বার টিভি আম্পায়ারের দ্বারস্থ হন মাঠের দুই আম্পায়ার। এরমধ্যে ১৮বার ছিল কুমার ধর্মসেনার বিরুদ্ধে। বাকি আটবার ছিল নিউজিল্যান্ডের আম্পায়ার ক্রিস গ্যাফানির বিরুদ্ধে। রিভিউয়ের পর তিনবার সিদ্ধান্ত পাল্টাতে হয় গ্যাফানিকে। অন্যদিকে কুমার ধর্মসেনাকে সিদ্ধান্ত পাল্টাতে হয় আট বার। ঢাকার দ্বিতীয় টেস্টে তিনি টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন আইসিসি’র একজন মুখপাত্র।

এ সম্পর্কিত আরও

Mountain View