Mountain View

সহ-সম্পাদকের পদ একশ’র বেশি হবে না: ওবায়দুল কাদের

প্রকাশিতঃ অক্টোবর ২৬, ২০১৬ at ১২:২৪ অপরাহ্ণ

0b0a8eba63c70713e51c79fbdc0bc549x400x255x10

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদকের পদ একশ’র মধ্যে সীমাবদ্ধ থাকবে বলে জানিয়েছেন দলের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর প্রথম বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

মঙ্গলবার সম্পাদকমণ্ডলীর একাংশ ঘোষণার পর আজ  (বুধবার) প্রথম বৈঠক হলো।

বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘আমরা সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি দলের গঠনতন্ত্রে কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদকের পদ সর্বোচ্চ একশটি করার যে বিধান রয়েছে, আমরা তার বাইরে যাবো না। এই কমিটির সদস্য সংখ্যা একশর মধ্যে সীমাবদ্ধ থাকবে।’

প্রসঙ্গত, সহ-সম্পাদকের পদ একশটি হলেও বিদায়ী কমিটিতে  তা অনুসরণ করা হয়নি। ওই কমিটি ঘোষণার সময় সহ-সম্পাদক পদে ৬০ জনের  নাম ঘোষণা করা হয়। কিন্তু দফায় দফায় আরও নাম সংযোজন করা হয়। অভিযোগ ছিল সহ-সম্পাদকের পদ পাঁচশ ছাড়িয়ে গিয়েছিল। এ নিয়ে গণমাধ্যম ও দলের মধ্যে অনেক সমালোচনা ছিল। এরই প্রেক্ষিতে নতুন কমিটিতে এবার সহ সম্পাদকের সংখ্যা সুনির্দিষ্ট করার সিদ্ধান্ত নিয়েছেন দলের নতুন এ সাধারণ সম্পাদক।

বৈঠকে ৩ নভেম্বর জেল হত্যা দিবসের কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের। তিনি জানান, ‘৩ নভেম্বর সকালে বনানী কবরস্থানে জাতীয় নেতাদের কবরে শ্রদ্ধা নিবেদন এবং বিকেলে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।’এছাড়া, রাজশাহীতেও জেল হত্যা দিবসের পৃথক কর্মসূচি পালন করা হবে বলেও তিনি জানান।

 

বৈঠকে আগামীকাল বৃহস্পতিবার নব নির্বাচিত কেন্দ্রীয় কমিটি বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এর আগে মঙ্গলবার ধানমণ্ডিতে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে নব গঠিত সম্পাদকমণ্ডলীর সব সদস্য উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও