Mountain View

২য় টেস্টের আগে সাকিব-তামিমকে দারুন সুখবর দিল আইসিসি

প্রকাশিতঃ অক্টোবর ২৬, ২০১৬ at ৬:০৯ অপরাহ্ণ

1124

ইংল্যান্ডর বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আশা জাগিয়েও জিতলো না বাংলাদেশ। নিজের ব্যাটিং ব্যর্থতায় ২২ রানের হের স্বপ্নভঙ্গ হয় টাইগারদের।

তবে ব্যক্তিগত পারফরম্যান্সের পুরস্কার মিলেছে বাংলাদেশের খেলোয়াড়দের। বুধবার প্রকাশিত নতুন টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশেরব্যাটসম্যান-বোলারদের। ব্যাটিং র‌্যাংকিংয়ে তামিম ইকবাল যেমন এগিয়েছেন, তেমনি বোলিংয়ে এগিয়েছেন সাকিব আল হাসান। সেই সঙ্গে ব্যাটিং র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ইউনিস খান।

নতুন ব্যাটিং র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন তামিম। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৭৮ ও ৯ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যান এখ নআছেন ২৪তম স্থানে। বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে তিনিই সবার উপরে। তার পর রয়েছেন মমিনুল হক। চট্টগ্রাম টেস্টে ব্যর্থ এই ব্যাটসম্যান আছেন ২৭ নম্বরে। ঠিক তার পরেই সাকিব। অভিষেকেই ১০০’র ঘরে ঢুকে পড়েছেন সাব্বির রহমান। সতীর্থদের ব্যর্থতায় চট্টগ্রাম টেস্ট হারলেও বুক চিতিয়ে লড়াই করা এই ব্যাটসম্যান রয়েছেন ৯২তম স্থানে।

ব্যাটিংয়ের মতো উন্নতি হয়েছে বোলিংয়েও। চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত বোলিং করে সাকিব এগিয়েছেন দুই ধাপ, এখন তিনি আছেন বোলিং র‌্যাংকিংয়ের ১৫তম স্থানে। ছয় ধাপ এগিয়ে তাইজুল ইসলাম এখন ৩৬ নম্বরে। আর অভিষেকেই হৈচৈ ফেলে দেওয়া মেহিদী হাসান মিরাজ জায়গা করে নিয়েছেন ৬১তম স্থানে।

এ সম্পর্কিত আরও