Mountain View

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টাইগারদের সম্ভাব্য একাদশ

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৬ at ১:২০ অপরাহ্ণ

1477550100

স্পোর্টস ডেস্ক: মিরপুরে মাঠে নামার জন্য টাইগার টিমে থাকবে চমক। চট্টগ্রাম টেস্টে দারুন পারফরম্যান্সের পরও পরিবর্তন বেশ পরিবর্তন হবে আগের একাদশে।

ইনজুরি আর অফ ফর্ম মিলিয়ে ঢাকা টেস্টের স্কোয়াডেই নেই পেসার শফিউল ইসলাম। তার জায়গায় নতুন পেসার শুভাশীষ রায় নয়, স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোমকেই বিবেচনা করছে টিম ম্যানেজমেন্ট।

যদিও, শুভাগত হোমের টেস্ট পারফরম্যান্স আহামরী কিছু নয়। ২০১৪ সালের সেপ্টেম্বরে জিম্বাবুয়ের মাটিতে তার টেস্ট অভিষেক হয়। গত দু’বছরে সাত টেস্টে এক হাফ সেঞ্চুরি সহ ২১৩ রানের পাশাপাশি আটটি উইকেটও পেয়েছেন তিনি।

এর মধ্যে টি-টোয়েন্টি অভিষেকও হয়ে গেছে তার। সেখানে পাঁচ ম্যাচ খেলে তার সংগ্রহ ৩৫ রান আর দুই উইকেট। ভারতের বিপক্ষে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশের এক রানের হারের কারণ হিসেবে সমর্থকদের বড় একটা অংশ তাকে কাঠগড়ায় দাঁড় করায়।

তবে, ঘরোয়া ক্রিকেটে বাংলাদেশের বড় পারফরমারদের একজন শুভাগত। ৬০ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। রান তুলেছেন ৪০-এর ওপর গড়ে। আটটি সেঞ্চুরি আর ২০ টি হাফ সেঞ্চুরির সুবাদে তিনি করেছেন ৩,৪১৩ রান। বল হাতেও সেখানে সফল শুভাগত। পেয়েছেন ১০৯ টি উইকেট।

 

এই শুভাগত হোমকে বাদ দিলে একাদশে আর পরিবর্তন আসার সম্ভাবনা নেই বললেই চলে। পেটের ব্যাথার সুবাতে চট্টগ্রাম টেস্টে অভিষেক হয়ে যাওয়া সাব্বির রহমান রুম্মানের ঢাকা টেস্টে খেলা নিয়ে একটা শঙ্কা ছিল। তবে সেটা কেটে গেছে।

ঢাকা টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক সৌরভ, মাহমু্দউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম (অধিনায়ক-উইকেটরক্ষক), সাব্বির রহমান রুম্মান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি-

এ সম্পর্কিত আরও

Mountain View