ঢাকা : ১৯ অক্টোবর, ২০১৭, বৃহস্পতিবার, ৮:১৮ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / জাতীয় / এবার শিক্ষা মন্ত্রণালয়ে বদলি নিতে এলেই শাস্তি!

এবার শিক্ষা মন্ত্রণালয়ে বদলি নিতে এলেই শাস্তি!

প্রকাশিত :

education-montranaloy

ক্লাস ফাঁকি দিয়ে বদলির জন্য শিক্ষা মন্ত্রণালয়ে তদবির বন্ধ করতে বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর হয়েছে মন্ত্রণালয়। তদবির নিষিদ্ধ করে বদলির আশায় শিক্ষা মন্ত্রণালয়ে আগমনকারী সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, প্রতিদিনই দেশের বিভিন্ন স্থান থেকে বদলির তদবির নিয়ে মন্ত্রী, সচিব এবং কর্মকর্তাদের শরণাপন্ন হচ্ছে শিক্ষক-কর্মকর্তারা। এতে শিক্ষা মন্ত্রণালয়ের স্বাভাবিক কাজ-কর্মে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। বদলি প্রত্যাশীরা ঢাকাতেই বদলির তদবির করেন। তদবিরে আসা শিক্ষকদের কাছে মন্ত্রণালয়ের কিছু কর্মচারী অর্থ লেনদেন করে থাকেন।

এ অবস্থায় বদলির জন্য সশরীরে আসা নিষিদ্ধ করে শিক্ষক-কর্মকর্তাদের অনলাইনে আবেদনের পরামর্শ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।আজ (বৃহস্পতিবার) ২৭ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয়ের শাখা-৬ (কলেজ) থেকে শিক্ষক-কর্মকর্তাদের নিরুৎসাহিত করে আদেশ জারি করেছে।

এতে বলা হয়েছে, বদলি সংক্রান্ত আবেদনের হার্ড কপি কোনভাবেই শিক্ষা মন্ত্রণালয়ে সরাসরি গ্রহণ করা হবে না। বদলি সংক্রান্ত আবেদন নিয়ে সশরীরে শিক্ষা মন্ত্রণালয়ে আসা যাবে না। তবে জরুরি প্রয়োজনে মন্ত্রণালয়ে আসতে হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আসতে হবে।

‘ক্লাস ফাঁকি বা দায়িত্বে অবহেলা করে মন্ত্রণালয়ে আগমনকারী কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ উল্লেখ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর, মাদ্রাসা শিক্ষা অধিদফতর এবং কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের কাছে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, অনলাইনে প্রাপ্ত বদলির আবেদন যাচাই বাছাই করে নিয়মানুযায়ী সিদ্ধান্ত নেবে মন্ত্রণালয়। এতে কর্মকর্তাদের ভোগান্তি কমবে এবং স্বচ্ছতা আসবে।

বদলির আবেদন ই-মেইলে ([email protected]) এবং সিসি ([email protected]) মেইলে পাঠাতে পরামর্শ দেওয়া হয়েছে। এ সংক্রান্ত আবেদনের নমুনা ওয়েব সাইটে প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এ সম্পর্কিত আরও

Check Also

বস্তিবাসীদের জন্য ৫৫০ বহুতল ভবন

  রাজধানী ঢাকার বস্তিবাসীদের আবাসন সমস্যা নিরসনের জন্য ভাড়া ভিত্তিক ৫৫০ বহুতল ভবন নির্মাণ করবে …

Leave a Reply