Mountain View

কালও বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৬ at ১০:১৩ অপরাহ্ণ

পশ্চিম-মধ‌্য বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘কায়ান্ট’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। কায়ান্টের প্রভাবে উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন জায়গায় আজ বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টি হয়েছে।full_1451477489_1477581825

আবহাওয়া অধিদপ্তর বলছে, বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে পড়লেও নিম্নচাপের প্রভাব শুক্রবারও থাকবে এবং বর্ষণও অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২  ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘কায়ান্ট’ আরো পশ্চিম-দক্ষিণ পশ্চিম দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে একই এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৯৭৫ কিলো মিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯৩০ কিলোমিটার, মংলাসমুদ্র বন্দর থেকে ৮৫৫ কিলোমিটার এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৮৫০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।

বৃহস্পতিবার ঢাকায় দেশের সর্বোচ্চ ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এছাড়া ফরিদপুরে ৩৬ মিলিমিটার, যশোরে ৩২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

এ সম্পর্কিত আরও

Mountain View