Mountain View

খাদিজাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৬ at ২:৩৩ অপরাহ্ণ

full_1765218638_1477543769 আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে চাপাতির কোপে গুরুতর আহত সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে। স্কয়ার হাসপাতাল সূত্রে জানা গেছে তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় বুধবার রাতেই তাকে কেবিনে নিয়ে যাওয়া হয়।

 

স্কয়ার হাসপাতালের চিকিৎসক এ এম রেজাউস সাত্তার জানান, নার্গিসকে আইসিইউ থেকে কেবিনে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। কেবিনে নেওয়া হলে নার্গিস পরিবারের সঙ্গ পাবেন এবং তার শারীরিক ও মানসিক অবস্থার দ্রুত উন্নতি ঘটবে। নার্গিস এখন কথা বলছে, পরিবারের সদস্যদের চিনতে পারছে। তবে মাঝে মাঝে চিনতে না পেরে আবার অসংলগ্ন কথা বলছে। মাথায় বড় ধরনের আঘাত পাওয়ায় এ অবস্থা তৈরি হলেও ধীরে ধীরে তা সেরে যাবে বলে মনে করছেন চিকিৎসকরা।

 

হাসপাতালের চিকিৎসক ও নার্গিসের পরিবার জানায়, শারীরিক অবস্থার উন্নতি ঘটায় তিনদিন ধরে গোঙানির মতো শব্দসহ নিচু স্বরে ধীরে ধীরে কথা বলতে পারছেন নার্গিস।

 

এদিকে নার্গিসের বাম পাশ এখনও অবশ রয়েছে। অবস্থার পরিবর্তন লক্ষ করতে আরও দুই মাস অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

নার্গিসের বাবা মাশুক মিয়া বলেন, ‘মঙ্গলবার আমাকে বাবা বলে ডেকেছে। দুই দিন ধরে গোঙানির মতো আওয়াজ করছিল। সবসময় আমাদের চিনতে পারছে না।’

 

প্রসঙ্গত, ৩ অক্টোবর সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে নৃশংসভাবে কুপিয়ে গুরুতর আহত করে বদরুল আলম নামে এক যুবক

এ সম্পর্কিত আরও

Mountain View