Mountain View

চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধোনী ম্যাচে বাংলাদেশের শক্তিশালী প্রতিপক্ষ

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৬ at ১:৩০ অপরাহ্ণ

tdhtde

২০০৬ সালের পর ওয়ানডের দ্বিতীয় সেরা টুর্নামেন্টে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। ২০১৭ সালের ১ জুন ইংল্যান্ডে বসতে যাচ্ছে এই টুর্নামেন্টে ।

টুর্নামেন্টের উদ্বোধোনী ম্যাচে আয়োজক দেশ ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। টুনামেন্টের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ওভালে। ইংল্যান্ড ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকবে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

‌‘এ’ গ্রুপে থাকা বাকি দুইটি টাইগারদের মুখোমুখি হবে ৫ ও ৯ জুন। ৫ জুন একই মাঠ ওভালেই অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। এবং গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ৯ জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে মাশরাফি বাহিনী।

ভারত-পাকিস্তানের রোমাঞ্চকর লড়াই দিয়ে শুরু হবে আসরের ‌‘বি’ গ্রুপের খেলা। এজবাস্টনে ৪ জুন অনুষ্ঠিত হবে ক্রিকেটের এই দুই পরাশক্তির ম্যাচ। ভারত-পাকিস্তান ছাড়াও ‘বি’ গ্রুপে থাকছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেদের র‍্যাংকিংয়ের সেরা আটটি দলকে নিয়ে আয়োজন করা হয় চ্যাম্পিয়নস ট্রফির। ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‍্যাংকিংয়ে সেরা আটে থাকা দলগুলোকে নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সেরা আটে থাকায় অংশগ্রহনের যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশও। টেস্ট খেলুয়াড় দলগুলোর মধ্যে বাদ পড়েছে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে।

এনিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে যাচ্ছে ক্রিকেটের জনক দেশটি। ২০০৪ ও ২০১৩ সালের পর আবারও দেশটির মাটিতে বসতে যাচ্ছে এই টুর্নামেন্ট। ২০১৯ সালের বিশ্বকাপও অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। গত দুইবার ঘরের মাঠে টুনামেন্টের ফাইনালে উঠলেও দুবারই রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল ইংলিশদের।

বাংলাদেশের প্রতিপক্ষ দল:

বাংলাদেশ বনাম ইংল্যান্ড, ১ জুলাই

বাংলাদেশ বনাম অস্টেলিয়া, ৫ জুলাই

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড , ৫ জুলাই

এ সম্পর্কিত আরও

Mountain View