Mountain View

২য় টেস্টের আগে ‘হঠাৎ বৃষ্টি’র হুমকি

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৬ at ১১:০২ পূর্বাহ্ণ

1

শুক্রবারই ঢাকার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচের আগেই হুমকি হয়ে এলো বৃষ্টি! ঘুর্ণিঝড় কেয়ান্টের প্রভাবে বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকার আকাশ কাঁদছে। কিন্তু স্বস্তির কথা, এই ঝড়ের বাংলাদেশে আঘাত হানার সম্ভাবনা নেই। সেটি সরেও গেছে। আর বিশেষ শক্তিশালীও নয় ঝড়টি। সব মিলিয়ে এর প্রভাব ঢাকার টেস্টে পড়ার কথা না।

আরো বড় বিষয় হলো যে বৃষ্টি হচ্ছে তা মৌসুমী না। এখন বাংলাদেশে বৃষ্টির মৌসুমও না। সুতরাং বৃষ্টির স্থায়ীত্বের দুর্ভাবনা নেই। কিন্তু গত বছর বাংলাদেশের তিনটি টেস্টে বৃষ্টির কবলে পড়ায় একটা আতঙ্ক আছে। কথায় আছে ‘ঘর পোড়া গরু সিঁদুরে মেঘ দেখলে ডরায়’। এরকমই ব্যাপারটা।

বাংলাদেশ অনিয়মিত টেস্ট খেলে। এবার খেলছে দেশের ইতিহাসের সবচেয়ে বেশি বিরতির পর। প্রায় ১৫ মাস খেলা হয় না এই দীর্ঘ পরিসরের মর্যাদার ক্রিকেট। ২০০০ থেকে মাত্র ৯৪ টেস্ট খেলেছে বাংলাদেশ। এর মধ্যে বেশ কিছু বৃষ্টির কবলে পড়েছে। গত বছর ভারতের বিপক্ষে একমাত্র ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্টই বৃষ্টিতে ড্র হয়েছে। তাতে খুব আক্ষেপে পুড়তে হয়েছিল বাংলাদেশে ক্রিকেটারদের। আফসোস ছিল প্রতিপক্ষেরও। তবে তখন ছিল জুন-জুলাই মাস। এখন অক্টোবরের শেষ। এই হঠাৎ বৃষ্টিতে বাংলাদেশ-ইংল্যান্ড টেস্টে প্রভাব পড়বে না বলেই ধরে নেওয়া যায়।

এ সম্পর্কিত আরও

Mountain View