Mountain View

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে রুখে দেয়া নিয়ে যা বললেন মুশফিক

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৬ at ৪:২০ অপরাহ্ণ

d1052e2e7053b1c74001bb43fb14b545x480x320x16

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রামে হারের বিষয়টি মাথায় নিয়ে মিরপুরে লড়াইয়ে নামছে বাংলাদেশ। এই লড়াইয়ের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আসেন দলনেতা মুশফিকুর রহিম।

চট্টগ্রামে উইকেট বড় ফ্যাক্টর হলেও এখানে অনেকটাই নির্ভার দেখা গেল বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমকে। উইকেট নয় প্রথম ইনিংসটাই তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই টেস্টে ইংল্যান্ডকে রুখে দিতে চান মুশফিক।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তিনি বলেন,‘ আসলে উইকেটের চেয়েও বেশি নির্ভর করে আপনি কতটা ভালো করতে পারছেন তার উপর। উইকেট যেমনই হোক, ভালো জায়গায় বল না করলে বা বল সিলেকশন ভালো না হলে, ভালো করা কঠিন।

উইকেট এখানে যদি চট্টগ্রামের  মত নাও হয়.. কিংবা আরও ভালোও হয়, যেটাই থাকুক না কেন, দুদলর জন্য একইরকম হবে। যত দ্রুত হোক, মানিয়ে নেওয়ার চেষ্টা করব। চট্টগামেও যেটা হয়েছে, অনেকবার বলেছি, এখানেও প্রথম ইনিংসটা গুরুত্বপূর্ণ হবে। সেদিকেই মন দিচ্ছি আমরা।’

গত রাত থেকে বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ঢাকাতে। তারপরেও মিরপুরের উইকেটের চরিত্রে খুব কমই পরিবর্তন আসবে বলে মনে করছেন মুশফিক। তিনি বলেন,‘ মনে হয় একটু হলেও উইকেটের চরিত্র পরিবর্তন হবে। সত্যি বলতে, আমি তো সকালে দেখে ভেবেছি টানা এক-দুই দিন বৃষ্টি হবে। মাঠে এসে দেখি রোদ পড়া গরম, আমার তো মনে হয় না খুব বেশি প্রভাব ফেলবে। আমাদের যে পরিকল্পনা ছিল, সেদিক থেকে একটু হলেও হয়ত নড়চড় হতে পারে। হয়ত রোদ থাকলে উইকেটের ড্রাই আপ ভিন্ন হতে পারত।

কিন্তু গতকালও উইকেটে দেখে আমরা খুশি ছিলাম। প্রায় প্রস্তুত উইকেট। খুব একটা বেশি কাজ করার ওখানে নেই। এখানে পেস বোলারদের পাশাপাশি স্পিনাররাও অনেক সাহায্য পায়। হালকা  ময়েশ্চার থাকলে ওখানেও বল স্পিন করে, গ্রিপ হয়। সেদিক থেকে বলব, যেটাই হোক আমরা চেষ্টা করব কন্ডিশন অনুযায়ী খেলার’।

প্রসঙ্গত, শুক্রবার মিরপুরে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ। ২২ রানে চট্টগ্রাম টেস্ট জিতে ইতিমধ্যে ১-০তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

এ সম্পর্কিত আরও

Mountain View