hhhhhhh
Mountain View

মুশফিকদের প্রশংসায় মাশরাফি

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৬ at ১০:১০ অপরাহ্ণ

টেস্ট দলের দায়িত্বে নেই। তাই বলে দলের সাথে নেই বললে ভুল হবে। মাশরাফির কথাতে অন্তত সেটাই মনে হলো। আজ বিকেলে ঢাকাস্থ ড্যানিশ দূতাবাসে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। যেখানে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে মাশরাফি ডায়াবেটিসের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে কাজ করবেন বলে জানানো হয়।full_2027123626_1477584084

সেখানে বাংলাদেশ দলকে উদ্দেশ্য করে মাশরাফি বলেন,  দীর্ঘ ১৫ মাস টেস্ট ম্যাচ থেকে বাইরে থাকার পরেও চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে মুশফিকদের লড়াকু মনোভাবের বাহবা দিলেন টাইগার ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অভিজ্ঞ ইংল্যান্ডের বিপক্ষে সতীর্থদের প্রসংশা করে মাশরাফি জানান, ‘আপনি ১৫ মাস পরে যদি মাঠে নামেন তাহলে অভিজ্ঞতাটা কখনই হয় না। আমরা এতদিন খেলেছি ঠিকই, কিন্তু সবই ছিল টি-টোয়েন্টি ও ওয়ানডে। টেস্টে আমাদের আরেকটি বিষয় দেখেন, মুশফিক এতদিন খেলেও শুক্রবার (২৮ অক্টোবর) সে ৫০তম টেস্ট ম্যাচ খেলতে নামবে। যেখানে ইংল্যান্ডের অধিনায়ক অ্যালিস্টার কুক মুশফিকের পরে ক্যারিয়ার শুরু করে খেলেছে ১শ’রও বেশি টেস্ট ম্যাচ। অভিজ্ঞতার বিচারে তাই ওরাই এগিয়ে। ওই হিসেবে প্রথম ম্যাচে আমরা যথেষ্টই ভালো খেলেছি।’

উইকেটের বৈরী আচরণের পরেও প্রথম টেস্টে ইংলিশদের বিপক্ষে অসাধারণ খেলেছে মুশফিক বাহিনী। চতুর্থ দিন শেষে সাব্বির রুম্মনের অপরাজিত ৫৯ রানের ব্যাটিংয়ে বাংলাদেশ যখন জয় থেকে মাত্র ৩৩ রান পিছিয়ে, তখন অনেকের মনেই ঐতিহাসিক টেস্ট জয়ের স্বপ্ন উঁকি দিয়েছিল। যদিও শেষ পর্যন্ত ২২ রানে স্বাগতিকরা হেরে গেছে।

মাশরাফি জানান, ‘পাঁচ দিনই আমরা সুযোগ তৈরি করেছি। ভাগ্য সাথে না থাকায় ইংল্যান্ড জিতে গেছে। এটা ক্রিকেটে হয়েই থাকে।’

তবে ঢাকায় সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ভালো কিছু করবে বলেই প্রত্যাশা করছেন ম্যাশ। আর তাদের সেই লক্ষ্যে প্রথম ম্যাচের প্রাপ্তিগুলোই উজ্জ্বীবিত করবে বলে মনে করেন টাইগারদের সীমিত ওভারের দলপতি।

এ সম্পর্কিত আরও

Mountain View