Mountain View

আজ বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী

প্রকাশিতঃ অক্টোবর ২৮, ২০১৬ at ১২:০৯ অপরাহ্ণ

bir

বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী আজ শুক্রবার (২৮ অক্টোবর)। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই সীমান্তে  ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানিদের একটি ব্যাংকারে গ্রেনেড হামলা চালিয়ে ফেরার পথে পাকিস্তানি সেনাদের গুলিতে শহীদ হন তিনি।

হামিদুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে কমলগঞ্জ উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, বিজিবি ব্যাটালিয়ন তার স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর ধলাই সীমান্ত ফাঁড়ির বিজিবির (তৎকালীন বিডিআর) পক্ষে স্থানীয়ভাবে একটি নাম ফলক স্বরুপ স্মৃতিস্তম্ভ স্থাপন করা হয় বিজিবির সীমান্ত ফাঁড়ির সামনে। ২০০৫ সালে তৎকালীন বিএনপি সরকারের অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমান ধলাই সীমান্ত এলাকায় বীর শ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমানের স্মৃতি সৌধের ভিত্তি প্রস্তর স্থাপন করে ধলাই সীমান্তে ধলাই চা বাগানের জমি অধিগ্রহণ করে একটি স্মৃতিসৌধ নির্মাণ করে দিয়েছিলেন।

ওই সময় স্থানীয় সাংবাদিকদের লিখিত আবেদনে ও এলাকাবাসীর দাবিতে তৎকালীন সরকার ভারতের ত্রিপুরা রাজ্যের আমবাসা গ্রাম থেকে বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমানের মরদেহ বাংলাদেশে এনে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করেন।

এ সম্পর্কিত আরও

Mountain View