Mountain View

নেইমারকে বার্সায় আনার জন্য সবচেয়ে বড় অবদান মেসির!

প্রকাশিতঃ অক্টোবর ২৮, ২০১৬ at ৪:০৭ অপরাহ্ণ

ms

বার্সেলোনায় লিওনেল মেসির সঙ্গে দারুণ জুটি বেঁধে খেলছেন নেইমার। তাদের বন্ধুত্বও অসাধারণ। আর কাতালান ক্লাবটিতে নেইমারের খেলার পেছনে সবচেয়ে বড় অবদান আর্জেন্টাইন অধিনায়কেরই। জানালেন স্বয়ং নেইমারের বাবা।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে বার্সায় যোগ দেন নেইমার। এরপর দলের হয়ে দুটি লা লিগা ট্রফি সহ ২০১৪-১৫ চ্যাম্পিয়নস লিগ জেতাতেও দারুণ ভূমিকা রাখেন এ সেলেকাও তারকা।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী সবসময় নেইমারকে অনুপ্রেরণা দিয়ে আসছে জানিয়ে ২৪ বছর বয়সী এ তারকার বাবা বলেন, ‘আমরা সবাই জানি মেসি কে? সে আমার ছেলের আইডল। নেইমার তার সঙ্গে খেলাটা উপভোগ করে আর মেসির জন্যই নেইমার এখানে খেলছে।’

তিনি আরও বলেন, ‘আসলে মেসি ও রোনালদো যদি না থাকতো আজকের নেইমার তৈরি হতো না। একই ভাবে পেলে ও ম্যারাডোনা অসংখ্যা ফুটবলারের অনুপ্রেরণা ছিলেন।’ সেই সঙ্গে মেসি এবারের ব্যালন ডি’অরের যোগ্য বলেও দাবি করেন তিনি।

গত সপ্তাহের স্প্যানিশ জায়ান্ট দলটির হয়ে পাঁচ বছরের নতুন চুক্তি করেছেন নেইমার। ফলে ২০২১ সাল পর্যন্ত এখানেই থাকবেন তিনি। এছাড়া এবারের ব্যালন ডি’অরের প্রাথমিক তালিকাতেও রয়েছেন তরুণ এ সেনসেশন।

এদিকে ২০১৬ সালের ব্যালন ডি’অর পুরস্কারটি অবশ্য রিয়াল মাদ্রিদ তারকা রোনালদোর দিকেই হেলে আছে। কারণ তিনি গ্যালাকটিকোদের গত চ্যাম্পিয়নস লিগ ও জাতীয় দল পর্তুগালকে ইউরো ২০১৬ জিতিয়েছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View