ঢাকা : ২৫ মার্চ, ২০১৭, শনিবার, ৫:৪৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

প্যারিসে জুরি পুরস্কার পেল বাংলাদেশি ছবি ‘আন্ডার কনস্ট্রাকশন’

20161028183427
বিনোদেন ডেস্ক : প্যারিসে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত হলো রুবাইয়েত হোসাইন পরিচালিত চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’।

গত ১৯ অক্টোবর থেকে শুরু হওয়া উৎসবটি শেষ হয় ২৫ অক্টোবর। উৎসবে প্রদর্শিত চলচ্চিত্র গুলোর মধ্যে সেরা চলচ্চিত্র গুলোকে তিনটি ক্যটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। জুরি পুরস্কার, স্টুডেন্ট জুরি পুরস্কার ও পাবলিক পুরস্কার নামে এ তিনটি ক্যটাগরির মধ্যে ‘আন্ডার কনস্ট্রাকশান’ পেয়েছে জুরি পুরস্কারে।

জুরি বোর্ডের সদস্যদের মধ্যে ছিলেন ভারতের প্রখ্যাত লেখক ও নির্মাতা বিজয় সিং এবং ফ্রান্স প্রবাসী বাংলাদেশি শিল্পী শাহাবুদ্দিন আহমেদ।পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুবাইয়েত হোসাইন, ছবির প্রধান চরিত্রে অভিনয় করা শাহানা গোস্বামী।

‘আন্ডার কনস্ট্রাকশন’ ছাড়াও উৎসবে প্রদর্শিত হয় তারেক মাসুদের ‘মাটির ময়না’, রুবাইয়াত হোসেনের ‘মেহেরজান’, মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’ এবং আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’।

এর আগে গত ফেব্রুয়ারিতেও ফ্রান্সে অনুষ্ঠিত এশিয়া চলচ্চিত্র উৎসবে ছবিটি তিনটি ক্যাটাগরিতে পুরস্কার লাভ করে। তাছাড়া লোকার্নো,ওমেন মেইকস ওয়েবস, কেরালা,বোগতা, সাও পাওলো, মনট্রিয়ালসহ বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত হয় ছবিটি।

কিছুদিন আগেও সিয়েটলেও পুরস্কৃত হয় ছবিটি।বাংলাদেশের বিভিন্ন পেশার নারীদের জীবন এখনো নির্মানাধীন। ভিন্ন কিছু পেশাজীবি নারীদের বাস্তব জীবনের উপলব্ধি ও স্বরুপ নিয়ে নির্মিত ছবিটি মুক্তি পায় এ বছরের ২২ জানুয়ারি।—চ্যানেল আই।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

একজন অপরাজিত সুজন হাবীবের এগিয়ে চলা

এই সময়ের অন্যতম একজন সম্ভাবনাময় টিভি অভিনেতা সুজন হাবীব। পথচলা অনেক দিনের হলেও জনপ্রিয়তা বা …