Mountain View

হঠাৎ ঢাকায় ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা বিষয়ক প্রধান!

প্রকাশিতঃ অক্টোবর ২৮, ২০১৬ at ১২:০২ পূর্বাহ্ণ

bcb-caএই মুহূর্তে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছে বাংলাদেশ। এমন সময়ে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে হাজির ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা বিষয়ক প্রধান শন ক্যারোল। জানা গেছে, ২০১৭ সালে অজি দলের বাংলাদেশ সফরকে কেন্দ্র করেই ঢাকা এসেছেন ক্যারোল।

%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%a8গেল বছর বাংলাদেশে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফর করার কথা থাকলেও শেষ মুহূর্তে নিরাপত্তার ‘অজুহাতে’ বাংলাদেশ সফর বাতিল করে। স্থগিত হয়ে যায় দুই টেস্টের সিরিজ। এই সময়ের মধ্যে দুদেশের ক্রিকেটে কম জল গড়ায়নি। গেল জুলাইতে হলি আর্টিজানে জঙ্গী হামলার ঘটনার পরও বাংলাদেশ সফর থেকে সরেনি ইংল্যান্ড দল। বাংলাদেশ তাদেরকে দিচ্ছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা, যা নিয়ে শুরু থেকেই নিজেদের সন্তুষ্টির কথা জানাচ্ছে ইংলিশরা।

তিন ওয়ানডে আর দুটি টেস্টের শেষ টেস্ট বাকি। এই সময়েই ঢাকা নেমেছেন ক্যারোল। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য।

সেখানে জানানো হয়েছে, ক্যারোলের আসার কথা আগে থেকেই জানতো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরিই এই তথ্য নিশ্চিত করেছেন। সফরকে তিনি ‘উৎসাহদায়ক’ বলে উল্লেখ করেছেন।

দু’দেশের সম্মতিক্রমেই গেল বছরের সফর ২০১৭ সালে নিয়েছে অস্ট্রেলিয়া। ক্রিকইনফোর ওই প্রতিবেদনে জানানো হয়েছে, সেই সফরকে কেন্দ্র করেই দেশের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে এসেছেন তিনি।

সেখানে আরো বলা হয়েছে, ক্যারোল ইংল্যান্ড দলের সঙ্গেই টিম হোটেল থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসেন। পুরো পথের নিরাপত্তা পরিদর্শন করেন তিনি।

ক্যারোলের বাংলাদেশ সফর প্রসঙ্গে নিজাম উদ্দিন চৌধুরি বলেন, ‘আমরা ক্যারোলের সফর সম্পর্কে অবগত। তিনি এসেই ইংল্যান্ডের কনভয়ের (গাড়ি বহর) সঙ্গে মাঠে এসেছে এবং নিরাপত্তা ব্যবস্থাকে স্বচক্ষে দেখতে চেয়েছে। আরো কিছুদিন তিনি এখানে থাকবেন। একই সঙ্গে অস্ট্রেলিয়ান হাই কমিশনের সঙ্গেও আমরা এ ব্যাপারে যোগাযোগ রাখছি।’

এ সম্পর্কিত আরও

Mountain View