Mountain View

অভিজ্ঞ রুবেল-আল আমিনকে বসিয়ে কার ইচ্ছায় দলে কামরুল?

প্রকাশিতঃ অক্টোবর ২৯, ২০১৬ at ১০:১৩ অপরাহ্ণ

 Rubel Alamin

জাহিদুল ইসলাম, বিডি টুয়েন্টিফোর টাইমস :  প্রথম টেস্টে নিশ্চিত জেতা ম্যাচে হেরে যাওয়ার পর থেকেই  টাইগার দল নিয়ে সমালোচনা তুঙ্গে। এবার সে সমালোচনাই উসকে দিলেন রেডিও ধারাভাষ্যকাররা। সারাদিনে দরকারের সময় যখন একেবারে পাড়ার লেভেলের নির্বিষ বোলিং করে যাচ্ছিলেন কামরুল  ইসলাম তখন বারবার একজন টপ  ক্লাস ফাস্ট বোলারের জন্য হাহাকার। ১৪৪ রানে ৮ উইকেট হারানো ইংলিশদের লেজ ছাটাই করতে তখন দরকার ছিলো ভালো মানের পেস বোলিং। প্রথম টেস্টে শতভাগ ব্যর্থ কামরুল দ্বিতীয় টেস্টেও দরকারের সময়ে দলকে উইকেট  উপহার দিতে পারেন নি।

তখন ঘুরে ফিরে প্রশ্ন দলে কেন কামরুল। তারচেয়ে কি ভালো মানের পেসার বাংলাদেশ দলে নেই। তাসকিনকে নিয়ে হয়ত এখনই ঝুকি নিচ্ছে না বিসিবি। মুস্তাফিজ ইনজুরিতে। মাশরাফির তো টেস্ট ক্যারিয়ার শেষ হয়ে গেছে অনেক আগেই। তাহলে দেশের সেরা  অন্য ২ পেসার রুবেল ও আল আমিন তারা কোথায়? তাদেরকে বসিয়ে রেখে অানকোরা কামরুলকে দলে নেয়ার মানে কি? কার ইচ্ছায় বাংলাদেশের সেরা দুজন পেসারকে বসিয়ে কামরুলকে দলে নিলেন? হয়ত কোচ নয়ত নির্বাচক। এর বাইরে দল নিয়ে মাথা ঘামানোর কিংবা হস্তক্ষেপ করার এখতিয়ার যে কারও তো নেই।

তবে যাই হউক, নিশ্চিত লিড বঞ্চিত হয়ে টাইগার সমর্থকরা কামরুলের দলভূক্তিকেই কারণ হিসেবে দেখলেন। নিবির সুলায়মান নামের  এক ক্রিকেট ভক্ত বলেন,‘স্পিনাররা তাদরে কাজ করে দিয়েছিলেন ঠিকই। অথচ প্রতিপক্ষের ৮ উইকেট পরে যাবার পরও যদি দলেরেএকমাত্র পেসার সেই ২ টি উইকেটের ১ টিও না তুলে নিতে পারেন মানতেই হবে তার মাঝে প্রতিভার ঘাটতি আছে। এই লেভেলের ক্রিকেটে একজন পেসারের কাছ থেকে যেমন নতুন বলে গতির ঝড় আশা করেন সবাই তেমনি বল পুরোনা হয়ে গেলে সবার প্রত্যাশার থাকে রিভার্স সুইং। কোথায় কি, লাইন লেন্থেই যে ঠিক নাই।’

সবার তাই আক্ষেপ দলে কেন কামরুল? কেন নেই রুবলে-আলআমিনরা? এই প্রশ্নের উত্তর কে দিবে? প্রিয় নির্বাচকত্রয়ী আপনারা কি শুনতে পাচ্ছেন?

এ সম্পর্কিত আরও