Mountain View

ট্রাম্প না হিলারি, বাংলাদেশি আমেরিকানদের ভাবনা

প্রকাশিতঃ অক্টোবর ২৯, ২০১৬ at ১২:৪৯ অপরাহ্ণ

full_1665962696_1477723468যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে চলছে জমজমাট প্রচার-প্রচারণা। ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে ৮ নভেম্বর। সে নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিলারী ক্লিনটন ও রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পের মধ্যে কাকে সমর্থন করছেন বাংলাদেশী আমেরিকানরা- তা জানতে ফ্লোরিডা, বস্টন, আটলান্টা ও নিউইয়র্ক প্রবাসী কয়েকজন বাংলাদেশি আমেরিকানের মতামত নিয়েছে গণমাধ্যম। তাদের মতামত তুলে ধরা হল।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে যেসব রাজ্য জয়-পরাজয় নির্ধারনে ভূমিকা রাখবে, ফ্লোরিডা তার মধ্যে অন্যতম। ঐ রাজ্যের একজন প্রবাসী বাংলাদেশী রফিকুল হক। দুইজন প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে ডেমোক্রেট প্রার্থী হিলারী ক্লিনটনকেই যোগ্য মনে করছেন তিনি।

এবারই প্রথম ভোট দিচ্ছেন বন্টন প্রবাসী আমিনা জাহান। নারী অধিকার ও অভিবাসন ইস্যুতে তিনিও ভোট দেবেন হিলারী ক্লিনটনকেই।

প্রথম দিকে হিলারী ক্লিনটন পছন্দের প্রার্থী না থাকলেও, নিউইয়র্কে বসবাস করা বাংলাদেশী আমেরিকান মিনহাজ আহমেদ শাম্মু এখন তাকেই পছন্দ করেছেন।

অবশ্য আটলান্টা প্রবাসী বাংলাদেশী-আমেরিকান ডা. মানিক, ডেমোক্রেট প্রার্থী হিলারী ক্লিনটন এবং রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প কেউকেই যোগ্য মনে করছেন না।

চারটি রাজ্যের চারজন ভোটারই মনে করেন, বাংলাদেশী আমেরিকান কমিউনিটির বেশীর ভাগই হিলারী ক্লিনটনকে পছন্দ করেন। তবে বিচ্ছিন্নভাবে রয়েছে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থনও।

তবে কে হাসেন শেষ হাসি এবং সেই জয় নির্ধারণে বাংলাদেশী আমেরিকান তথা অভিবাসী ভোটারদের গুরুত্ব কতখানি, তা জানতে অপেক্ষায় থাকতে হচ্ছে ৮ নভেম্বর পর্যন্ত।

এ সম্পর্কিত আরও

Mountain View