Mountain View

যুক্তরাষ্ট্রে রানওয়েতে বিমানে আগুন, যাত্রীরা নিরাপদে

প্রকাশিতঃ অক্টোবর ২৯, ২০১৬ at ১২:৪০ অপরাহ্ণ

14875825_6965252705034225_678837788_o

যুক্তরাষ্ট্রের শিকাগোর একটি বিমানবন্দরের রানওয়েতে একটি যাত্রীবাহী বিমানে আগুন ধরে গেছে। বিমানটি ও’হেরে বিমানবন্দরের রানওয়ে থেকে উড্ডয়নের সময়ই বিমানটিতে আগুন ধরে যায়। খবর এএফপির।

বিমানে আগুন ধরে যাওয়ার ঘটনায় বিমানের ২০ যাত্রী আহত হয়েছে। জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার আমেরিকান এয়ারলাইন্স এর বোয়িং-৭৬৭ বিমানটি মিয়ামির উদ্দেশে যাত্রা করেছিল। কিন্তু রানওয়ে থেকে উড্ডয়ন করতে না করতেই বিমানটিতে হঠাৎ করে আগুন ধরে যায়।

আমেরিকান এয়ারলাইন্স এর ৩৮৩তম ফ্লাইটের ওই বিমানটিতে ১৬১ যাত্রী এবং নয় ক্র ছিলেন। রানওয়ে থেকে উড্ডয়নের পর পরই বিমানের পেছন দিক থেকে ধোঁয়া ছড়িয়ে পড়তে দেখে সব আরোহীকে জরুরি ভিত্তিতে বিমান থেকে বের হয়ে যাওয়ার নির্দেশ দেন পাইলট।

দমকল বাহিনী জানিয়েছে, বিমানের প্রায় ২০ যাত্রী আহত হয়েছে। তবে তাদের অবস্থা মারাত্মক নয়। বিমানের আরোহীরা জানিয়েছেন, বিমানটি রানওয়ে থেকে দ্রুত উড্ডয়নের সময়ই পেছন থেকে একটি বিস্ফোরণ হয় এবং ধোঁয়া ছড়িয়ে পড়ে।

প্রাথমিকভাবে বিমান দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। তবে এক ফেডারেল কর্মকর্তা জানিয়েছেন, বিমানটির ইঞ্জিনে মারাত্মক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

এ সম্পর্কিত আরও

Mountain View