Mountain View

মেয়ে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড, স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশিতঃ অক্টোবর ৩০, ২০১৬ at ১১:২২ অপরাহ্ণ

পিরোজপুরের মঠবাড়িয়ায় শিশুকন্যাকে হত্যার দায়ে পিতার মৃত্যুদণ্ডাদেশ এবং অন্য আরেক মামলায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন পিরোজপুরের একটি আদালত। পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিল্লুর রহমান রোববার এ রায় প্রদান করেন।
মামলা সূত্রে জানা গেছে, জেলার মঠবাড়িয়া উপজেলার ভেচকি গ্রামের মহারাজ হাওলাদার ২০০৫ সালের ৪ মে রাত ৮টার দিকে তার ৮ বছরের কন্যা জেসমিন আক্তার রিংকুকে শ্বাসরোধ করে হত্যা করে খালে ফেলে দেয়। এ ঘটনায় পরদিন বাবা মহারাজের নামে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা করা হয়। এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন এবং আসামিপক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. জহুরুল ইসলাম।
অপরদিকে, একই উপজেলার তেঁতুলবাড়িয়া গ্রামের সেলিম বেপারী নামের এক ব্যক্তি ২০০৯ সালের ৮ জুলাই তার স্ত্রী আকলিমা বেগমকে মারধর ও শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় ওই দিনই মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। এ মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন এবং আসামিপক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট ফাতেমা বেগম লাকি।
এই দুই মামলায় রোববার পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কন্যা হত্যার দায়ে পিতা মহারাজের মৃত্যুদণ্ডাদেশ এবং সেলিমের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা করেন।

এ সম্পর্কিত আরও

Mountain View