ঢাকাঃ রবিবার , ২২ অক্টোবর ২০১৭ ৫:৪৮ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / রক্ত বিক্রি করে ব্যাট কেনা এক টাইগার ক্রিকেটারের গল্প

রক্ত বিক্রি করে ব্যাট কেনা এক টাইগার ক্রিকেটারের গল্প

প্রকাশিত :

arham muhin

জাহিদুল ইসলাম, বিডি টুয়েন্টিফোর টাইমস : ক্রিকেট পাগল এই দেশে ক্রিকেটের প্রতি ভালোবাসার মানুষের সংখ্যা নেহাতই কম নয়। তবে পেশাদার ও জাতীয় পর্যায়ের ক্রিকেট খেলছেন এমন কারও মাঝে এমন ভালোবাসার নজির পৃথিবীতে দ্বিতীয়টি আর পওয়া যায় নি। যেখানে বয়সভিত্তিক দলের হয়ে খেলা এই ক্রিকেটার ব্যাট কিনার টাকা না থাকায় নিজের রক্ত বিক্রি করে কিনেছিলেন ব্যাট। বিডি টুয়েন্টিফোর টাইমসকে এর সাথে তার একান্ত আলাপচারিতায় উঠে এসেছে আজনা সেইসব পর্দার আড়ালের গল্প।

অনেকে হয়ত জানেনই না একজন ক্রিকেটার কতটা কস্ট করে জাতীয় দলে আসেন। বিষয়টা এমন নয় যে এলাম,দেখলাম জয় করলাম। বিশ্ব সেরা ক্রিকেটা সাকিব আল হাসানও কিন্তু বিকেএসপিতে থাকার সময় যখন বয়স ভিত্তিক পর্যায়ের মূল দলে সুযোগ পাচ্ছিলেন না খেলাই ছেড়ে দিতে চেয়েছিলেন। এসব পর্দার আড়ালের গল্প। চলুন আজ জেনে নেই রক্ত বিক্রি করা সেই ক্রিকেটার গল্প-

অারহাম শুধুমাএ একটি নাম নয়। একজন ক্রিকেটযোদ্ধার নাম। অাপনি দেশের জন্য, দেশের ক্রিকেটের জন্য কি করেছেন? ৭১ এর যুদ্ধ করেছেন? দেশের অনাথ শিশুদের খাবার কিনে দিয়েছেন? কিংবা বাসস্থল করে দিয়েছেন? কিন্তু এই ছেলেটি ক্রিকেটের জন্য নিজের রক্ত বিক্রি করে ব্যাট কিনেছিলেন। বাবা-মার থেকে ব্যাট কেনার পর্যাপ্ত টাকা না পেয়ে রক্ত বিক্রি করেছিলেন। ছেলেটি একটা সময় নিজের খেলার খরচ পর্যাপ্ত না পাওয়ায় হোটেলের মেসিয়ারি পর্যন্ত করেছেন।

স্বপ্ন এবার বিপিএল ডিপিএল দিয়ে জাতীয় দলের আশে পাশে নিজেকে নিয়ে আসা। সে লক্ষেই ঢাকা গুলশান ইউথ ক্লাব মাঠে দিন রাত ঘাম ঝরিয়ে যাচ্ছেন হারনামানা মানসিকতার এই টাইগার ক্রিকেটার।

তাই বলা বাহুল্য যেদেশের ক্রিকেটার এতো কষ্ট করে ক্রিকেট খেলতে পারে সেদেশ খুব শিঘ্রই বিশ্বকাপ জিতবে না তো কে জিতবে? গর্বিত অামরা ক্রিকেট জাতি, গর্বিত অামরা অারহাম। বর্তমানে গুলশান ইয়ুথ ক্রিকেট একাডেমীতে প্রশিক্ষণপ্রাপ্ত ছাএ এবং প্রিমিয়ার ক্রিকেট লিগের ক্রিকেটার এবং বিপিএল খেলুড়ে নাজমুল হাসান অপু,সাজ্জাদুল হক রিপন, ইফতেখার সাজ্জাদ রনির সাথে থাকেন। এমনকি অারহামের অধিকাংশ খরচ এই ক্রিকেটাররা বহন করে। অশেষ দোয়া রইলো অাপনাদের জন্য। অামাদের দেশের ক্রিকেটারদের পরিশ্রম বৃথা যাবে না। অামরা বিশ্বকাপ জিতবোই ইনশাল্লাহ।

এ সম্পর্কিত আরও

Check Also

মিরাজের জোড়া আঘাত: দেখে নিন সর্বশেষ স্কোর

দলীয় ১১৯ রানে ব্যক্তিগত ৪৮ রান করা টিম্বা বাবুমাকে লিটনের ক্যাচ করে সাজঘরে ফেরত পাঠানোর …

Leave a Reply