ঢাকা : ২৫ জানুয়ারি, ২০১৭, বুধবার, ১:১১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সেই স্টোকসকেই স্যালুটে শেষ বিদায় জানালেন সকিব

sakib-salute-stokes

স্পোর্টস ডেস্ক, বিডি টুয়েন্টিফোর টাইমস: ওয়ানডে ম্যাচের সেই তিক্ততার জবাব অবশেষে স্টোকসকে আউট করে স্যালুট দিয়েই দিলেন সাকিব। সেবার একটু বেশি উদযাপন করায় ক্ষেপে গিয়েছিলেন বেন স্টোক্স আর অাজ টেস্টের চতর্থ ইনিংসে স্টোকস এর উইকেটের সাথে সাথে ইংলিশদের পরাজয় নিশ্চিত হয়ে যায়। ঠিক তখনই সাকিব আল হাসান তাকে স্যালুট দিয়ে ড্রেসিংরুমের পথ দেখান

 এর আগে এমন দৃশ্য দেখা যেত ক্যারিবিয়ান ক্রিকেট লিগে। আউটের পর প্রতিপক্ষের ব্যাটসম্যানকে অত্যন্ত সম্মানভরে স্যালুট ঠোকা। এবার ইংল্যান্ডের বিপক্ষে একই কাজ করে দেখালেন সাকিব আল হাসান। ছয় নম্বরে ব্যাট করতে নেমে প্রতিরোধ গড়েছিলেন বটে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। প্রথম ইনিংসে শূন্য রানে ফেরার পর এবার ৩৬ নম্বরে নেমে করেছিলেন ২৫ রান।

সেই বেন স্টোকসকে বোল্ড আউট করেই টপাস করে এক স্যালুট ঠুকে বসলেন সাকিব। সাকিবের স্যালুটে উচ্ছ্বাসে ফেটে পড়ে পুরো মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম।

এর আগে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ২৯৬ রানের পর ইংল্যান্ডের সামনে ছিল ২৭৩ রানের চ্যালেঞ্জ। চতুর্থ ইনিংস চেজ করে ইংল্যান্ডের জয়ের রেকর্ড সর্বোচ্চ ৩৩২ রানের। মেলবোর্নে ১৯২৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি জিতেছিল তারা। সেই ধারাবাহিকতায় চতুর্থ ইনিংস চেজ করে আরো অনেক ম্যাচই জিতেছিল তারা, কিন্তু বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ২০৯ রান চেজ করে জয়ের রেকর্ড রয়েছে ইংল্যান্ডের।

২০১০ সালের মার্চে ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচটি জিতেছিল ইংল্যান্ড। অধিনায়ক অ্যালিস্টার কুকের অসাধারণ এক শতকের ওপর ভর করে সেই ম্যাচে তারা নয় উইকেটে জয় তুলে নেয়।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বন্ধ হয়ে গেলো ৪টি আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ইউনিট!

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের চারটি ইউনিটে যান্ত্রিক ত্রুটির কারণে উৎপাদন বন্ধ হয়ে গেছে। এতে জাতীয় …