Mountain View

১০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ঢাকা ফোক উৎসব

প্রকাশিতঃ অক্টোবর ৩০, ২০১৬ at ১২:৩৪ অপরাহ্ণ

fok-fest

প্রথমবারের সাফল্যের পর চলতি বছরেও আয়োজিত হতে যাচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। এতে অংশ নিচ্ছেন বাংলাদেশসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের ফোক শিল্পীরা।

আগামী ১০ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত চলবে তিন দিনব্যাপী উৎসবটি। গেলবারের মতো এবারেও উৎসব অনুষ্ঠিত হবে রাজধানীর বনানাীতে অবস্থিত আর্মি স্টেডিয়ামের প্রাঙ্গণে। প্রতিদিন সন্ধ্যা ৬টায় গেট উন্মুক্ত হবে দর্শক প্রবেশের জন্য এবং একটানা চলবে রাত ১২টা পর্যন্ত। আয়োজক সূত্রে জানা গেছে, গেল বছরে রাত ১টা পর্যন্ত উৎসব চললেও এবারে নিরাপত্তার স্বার্থে এক ঘণ্টা আগেই বন্ধ হবে আর্মি স্টেডিয়ামের গেট।

আগামী ১ নভেম্বর থেকে অনলাইনে উৎসবের নিবন্ধন শুরু হবে। বিনামূল্যে এই লোকসংগীত উৎসব উপভোগ করতে আগ্রহীরা অনলাইনে www.dhakafolkfest.com- এই ঠিকানায় নিবন্ধন করতে পারবেন।

তিন দিনের এই উৎসবে অংশ নেবেন বিভিন্ন দেশের প্রায় শতাধিক কণ্ঠশিল্পী, সংগীতায়োজক ও ব্যান্ড দল। উৎসবে তারা তুলে ধরবেন নিজ নিজ দেশের লোকসংগীতের ধারা। দেশের কিংবদন্তি শিল্পীদের পাশাপাশি দেশের বাইরের লোকগানের তারকা শিল্পীদের কণ্ঠের যাদুতে তাই আবারো মাতোয়ারা হবে ঢাকার দর্শক।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা লোক সংগীতকে বাংলাদেশি শ্রোতাদের কাছে নতুন করে উপস্থাপন করতে তুলতে ২০১৫ সাল থেকে ঢাকা ফোক উৎসবের আয়োজন করে সান ইভেন্টস ও মাছরাঙা টেলিভিশন। সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে মিডিয়াকম। এবারে বসছে আয়োজনের দ্বিতীয় আসর।

এ সম্পর্কিত আরও

Mountain View