ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৮:৩২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

১৩৮ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে নতুন এক রেকর্ড গড়ল বাংলাদেশ

bangladesh-beat-england-test

জাহিদুল ইসলাম, বিডি টুয়েন্টিফোর টাইমস : ১৩৮ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে এক অনন্য অসাধারণ কীর্তী গড়েছেন টাইগাররা। যে রেকর্ড এ আর কোন দেশের নাম নেই। রবিবার ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে হারানোর পথে এই রেকর্ড গড়ে টাইগাররা। যেখানে টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত কোন পেস বোলারকে ছাড়াই প্রতিপক্ষের ১০ উইকেট তুলে নেয় স্বাগতিক বাংলাদেশের স্পিনাররা।

এর আগে ক্রিকেট ইতিহাসে এমনটা একাধিকবার ঘটলেও এবারই প্রথম কোন পেসারকে দিয়ে ১ টি বলও না করিয়ে প্রতিপক্ষকে অল আউট করে বাংলাদেশ। কিছুটা  বিব্রবতকর এই বোলারের নাম কামরুল ইসলাম রাব্বি। প্রথম টেস্টের পর  দ্বিতীয় টেস্টেও দরকারের সময় কাঙ্খিত ব্রেকথ্রো উপহার দিতে ব্যর্থ। তাই দলনায়ক মুশফিকুর রহিম তাকে দিয়ে ১ টি ওভারও করানি। আর তাতেই ইতহাসের পাতায় নাম উঠে যায় বাংলাদেশের।

রেকর্ড টিতে একদিকে যেমন বাংলাদেশের স্পিনারদের জন্য থাকছে গৌরব ও সাফল্যগাথা। ঠিক অন্যদিকে পেসারদের জন্য থাকছে এক বিব্রতকর বার্তা। যাই হউক দিনশেষ জয় পাওয়ায় পেসার ‍কামরুল ইসলাম রাব্বিও থেকে গেছেন সমালোচনার বাইরে। তানাহলে এই টেস্টেও যদি বাংলাদেশ হেরে যেত তাহলে রুবেল-আল অামিনকে বসিয়ে কামরুলকে দলে নেয়াওর জন্য অনেক সমালোচনা হতো। তবে সেসব নিয়ে আর ভাবছে না টাইগার শিবির। সময় যখন উৎসবের তখন ওসব নেতিবাচক বিষয় নিয়ে আলোচনা করে উৎসবের মুহূর্তটাকে বিষিয়ে দেয়ার কোন মানেই হয় না।

জাহিদুল/মিরপুর/রবিবার/৬.৫৬পিএম/ইংল্যান্ড

 

এ সম্পর্কিত আরও

Check Also

আইসিসি-র কাছে ব্যাটের মাপে সীমা বেঁধে দেওয়ার সুপারিশ

ইচ্ছামতো ব্যাট চওড়া ও মোটা করে ঝুরি ঝুরি রান বানানোর দিন বোধহয় শেষ। বিশ্ব ক্রিকেটের …

Mountain View

আপনার-মন্তব্য