বাংলাদেশকে বেশি টেস্ট ম্যাচ দিতে টাইগারদের হয়ে ব্যাট করলেন আথারটন

প্রকাশিতঃ অক্টোবর ৩১, ২০১৬ at ১০:৩৮ পূর্বাহ্ণ

michael-atherton

জাহিদুল ইসলাম, বিডি টুয়েন্টিফোর টাইমস : টেস্ট ক্রিকেটে টাইগারদের সেরা সাফল্যের দিনে বাংলাদেশকে বেশি ম্যাচ দিতে মুশফিকদের হয়ে  আইসিসির প্রতি ব্যাট করলেন সাবেক ইংলিশ ক্রিকেটার ও স্বনামধন্য ধারাভাষ্যকার মাইক আথারটন। রবিবার মিরপুরে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে নিজে থেকেই বিষয়টি তুলে ধরেন সাবেক এই ইংলিশ ওপেনার।

কাছ থেকে বাংলাদেশের অভবনীয় এই উন্নতি মন ছুঁয়ে গেছে অাথারটনের। তিনি মুশফিককে প্রশ্ন করেন,‘ ১৪মাস পর টেস্ট খেলতে নেমে দারুন পারফর্ম্যান্স। আপনি কি মনে করেন বাংলাদেশের আরও বেশি ও নিয়মিত টেস্ট ম্যাচ খেলা উচিত? প্রশ্নটা তিনি না করলেও পারতেন। কিন্তু বাংলাদেশের ক্রিকেট সামর্থ্য আর সম্ভাবনা তাকে বিমোহতি করেছে। তাই নিজে থেকেই মুশফিকের মুখ দিয়ে আইসিসির কাছে জোড় দাবি জানালেন। আরও বেশি টেস্ট ম্যাচ চাই।’

সত্যিই অসাধারণ। সাকিব-তামিম-মুশফিক-মুস্তাফিজ-মুসাদ্দেক-মিরাজ! হাফ ডজন বিশ্বমানের ক্রিকেটার পেয়েছে বাংলাদেশ। যাদের নিয়ে এখন বিশ্বের যেকোন দলকেই পরাজয়ের তেতু স্বাদ উপহার দিতে পারে টাইাররা। দরকার কেবল বেশি বেশি টেস্ট ম্যাচ। সেটা হলে শিঘ্রই ক্রিকেট বিশ্বে নতুন পরাশক্তি হিসেবে আত্মপ্রকাশ করবে বাংলাদেশ। যেখানে কেবল দেশের মাঠে নয় বিদেশের মাটিতেও লাল-সবুজের বিজয় নিশান উড়াবে মিরাজ-মুস্তাফিজরা।

জাহিদ/বিডিটুয়েন্টিফোর টাইমস/ সোমবার/ ৩১ অক্টোবর ২০১৬

এ সম্পর্কিত আরও