Mountain View

বাংলাদেশের নিরাপত্তা ও আতিথিয়তায় মুগ্ধ ইংলিশ ক্রিকেটাররা

প্রকাশিতঃ অক্টোবর ৩১, ২০১৬ at ১১:১৫ পূর্বাহ্ণ

20161031105222

স্পোর্টস ডেস্ক: ঢাকা টেস্টে ইংলিশদের ১০৮ রানে হারিয়েছে টাইগাররা। ফলে শেষ পর্যন্ত দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করেছে মুশফিক বাহিনী।
এদিকে ইংলিশদের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও মাত্র ২২ রানে হেরে গিয়েছিল তামিম-সাকিবরা। আর ঢাকা টেস্ট দিয়ে সেই পরাজয়ের আক্ষেপ মেটালেন মুশফিক সাকিবরা।
তবে এই সিরিজে প্রতিদ্বন্দ্বিতা মূলক খেলা উপহার দেয়ার জন্য আগেই বাংলাদেশের প্রশংসা করেছেন ইংলিশ অধিনায়ক। তাছাড়াও বাকিদল গুলোকেও বাংলাদেশ সফরে আসার আহ্বান জানিয়েছেন এই ইংলিশ অধিনায়ক।
পাশাপাশি বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থারও প্রশংসা করেছেন এই বাঁহাতি ওপেনার।
তিনি জানান, ’আমি অনেক খুশি যে আমি ইংলিশদের প্রতিনিধিত্ব করছি। অনেকেই আমাদের সাপোর্ট করেছে। আমি মনে করি বাকি দেশগুলোরও বাংলাদেশে আসা উচিৎ।
এখানকার নিরাপত্তা ব্যবস্থা সত্যি অসাধারণ। আমি মুগ্ধ।
’উল্লেখ্য যে, চলতি বছর গুলশান এবং শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় ইংলিশদের বাংলাদেশ সফর হুমকির মুখে পড়ে। পরবর্তীতে ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দলের সবুজ সঙ্কেতের ওপর ভিত্তি করে সফরটিতে সম্মতি জানায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
ইসিবি সম্মতি জানানোর পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইংল্যান্ড ক্রিকেট দলকে সর্বোচ্চ নিরাপত্তা প্রদানের প্রতিশ্রুতি দেয়। পরবর্তীতে ইংল্যান্ড দল বাংলাদেশে পা রাখলে রীতিমত রাষ্ট্রপতি সমমানের নিরাপত্তা দেয়া হয় তাদের।

এ সম্পর্কিত আরও