Mountain View

মেসির আছে ‘এক্স-রে ভিশন’

প্রকাশিতঃ অক্টোবর ৩১, ২০১৬ at ৫:৩০ অপরাহ্ণ

পেপ গুয়ার্দিওলা এবার বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসির সামর্থ্য বোঝাতে দারুণ উপমা দিলেন। ম্যানচেস্টার সিটির কোচ বললেন, তার সাবেক শিষ্যের ‘এক্স-রে ভিশন’ আছে, যেটা দিয়ে সে দ্রুতই মাঠে সতীর্থদের অবস্থান বুঝে নেয়।

বার্সেলোনার কোচ থাকায় সময় মেসিকে খুব কাছ থেকে দেখেছেন গুয়ার্দিওলা। দেখেছেন, মাঠে মেসি সতীর্থ ও প্রতিপক্ষ ফুটবলারদের অবস্থান কত দ্রুত পড়তে পারে। আর্জেন্টিনা অধিনায়কের সক্ষমতা বোঝাতে ডেইলি মেইলকে গুয়ার্দিওলা বলেন, “মাঠের প্রতিটি জায়গা, প্রতিটি মুহূর্ত মন দিয়ে এক্স-রে করে খেলে মেসি। দেখে মনে হয়, সে হাঁটছে; মনে হবে সে একা-বিচ্ছিন্ন। কিংবা যখন সে দেখে ডিফেন্ডাররা তার ওপর নজর রাখছে, সে নিজের মতো করে জায়গা বের করে নেয়।”

messiদেখে মনে হয়, সে চারপাশে হাটাহাটি করছে এবং স্পেনের লিগে সম্ভবত সেই সবচেয়ে কম দৌড়ায়, কিন্তু বল যখন তার পায়ে আসে, মুহূর্তের মধ্যে সময় আর স্থানের পুরো এক্স-রে তার জানা হয়ে যায় যে কে কোথায় আছে। এরপর…!”

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজেদের সর্বশেষ ম্যাচে মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার কাছে ৪-০ ব্যবধানে হেরেছিল সিটি। মঙ্গলবার নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আবার মুখোমুখি হবে দুই দল। গুয়ার্দিওলার আশা, এবার মেসিকে ভালোভাবে সামলাবে তার শিষ্যরা।

এ সম্পর্কিত আরও

Mountain View