Mountain View

সরিষাবাড়ীতে জাতীয়করণ তালিকায় বিদ্যালয়ের নাম অন্তর্ভূক্তির দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ অক্টোবর ৩১, ২০১৬ at ১১:৪৩ পূর্বাহ্ণ

songbad

জাহিদ হাসান (জামালপুর): জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা পর্যায়ে সরকার ঘোষিত মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ তালিকায় রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয়ের নাম অন্তর্ভূক্তির দাবি করেছেন শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। এ দাবিতে শনিবার সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ আজিজুল কবীর তালুকদার হুমায়ুনের সভাপতিত্বে এতে লিখিত বক্তব্য পাঠ করেন প্রধান শিক্ষক বাবু অরুণ কুমার সাহা।

সংবাদ সম্মেলনে ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ ও শিক্ষকরা জানান, পৌরসভার প্রাণকেন্দ্রে সরিষাবাড়ী রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয়টি ১৯৪৯ সালে ৪.৩৫ একর জমিতে প্রতিষ্ঠার পর প্রয়োজনীয় অবকাঠামো, পর্যাপ্ত শিক্ষক-কর্মচারী এবং বর্তমানে মানবিক, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও কারিগরি শাখায় এক হাজার ২৮৮ জন শিক্ষার্থী নিয়ে পরিচালিত হচ্ছে। বিধি মোতাবেক সরকার ঘোষিত জাতীয়করণ তালিকায় অর্ন্তভূক্তির সব ধরনের যোগ্যতা থাকলেও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস রহস্যজনক কারনে সম্প্রতি বিদ্যালয়টির নাম বাদ দেয়। শিক্ষা মন্ত্রণালয় ২০০৮ সালের ৩০ জানুয়ারি এটি ‘মডেল বিদ্যালয়’ হিসেবে প্রজ্ঞাপন জারি (স্মারক নং শিম/শাঃ ১০/বেমাজা-৫-১/৯৬/৯৮) ও দরপত্র আহ্বান করলেও পরবর্তীতে বাতিল করা হয়। জাতীয়করণ প্রক্রিয়াতেও চরম অবিচার করা হয়।

বিদ্যালয় সুত্র জানায়, ১৯৮৩ সালে এ বিদ্যালয়ের একজন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় উপজেলার সর্বপ্রথম বোর্ড স্ট্যান্ডের গৌরব অর্জন, ১৯৮৫ সালে শিশু একাডেমি কর্তৃক বিতর্ক প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে একজন প্রথম স্থান ও স্বর্ণপদক লাভ, ২০১৫ সালে একজন প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড লাভ, জেএসসি পরীক্ষায় উপজেলা পর্যায়ে সেরা পাঁচসহ ১২ জন ট্যালেন্টপুলে বৃত্তি ছাড়াও বিগত বছরগুলোতে এসএসসি ও জেএসসিতে শিক্ষার্থীদের পাশের হার, জিপিএ-৫ ও বৃত্তিলাভ সন্তোষজনক। সংবাদ সম্মেলনে বিদ্যালয়টি জাতীয়করণ”” তালিকায় অন্তর্ভূক্তি করতে কর্তৃপক্ষের কাছে পুনর্বিবেচনার দাবি করা হয়। অন্যথায় আরো কর্মসূচী ঘোষনা করবেন বলেও তারা জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সরোয়ার আসলাম, শিক্ষক প্রতিনিধি বদরুল আলম, কারিগরি শিক্ষক জুয়েল রানা, কম্পিউটার শিক্ষক আনিসুর রহমান, অভিভাবক মোশারফ হোসেন, মমিনুল ইসলাম লিটন প্রমুখ।

এ সম্পর্কিত আরও

Mountain View