ঢাকা : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, শনিবার, ৫:৫৯ পূর্বাহ্ণ
সর্বশেষ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সাপাহারে বানর নিয়ে বিপাকে বিজিবি

received_1760726744190216

গোলাপ খন্দকার নওগাঁ প্রতিনিধিঃ ভারত থেকে পালিয়ে আসা একটি বানর নিয়ে দারুন বিপাকে পড়েছে নওগাঁর সাপাহার উপজেলার কলমুডাঙ্গা বিজিবি সদস্যরা।

জানা গেছে গত রববিার দুপুরে সীমান্ত ঘেঁষা ওই বিজিবি ক্যাম্প সংলগ্ন কলমুডাঙ্গা বলদিয়া ঘাট গ্রামে ভারত থেকে পালিয়ে এসে একটি বানর গাছে আশ্রয় নেয়। গ্রামের দুষ্ট প্রকৃতির কিছু ছেলে দেখতে পেয়ে বানরটিকে তাড়া করে নিয়ে বেড়ায়। এসময় বানর মানুষের তাড়া খেয়ে কয়েক জনের হাতে পায়ে কামড় দিলে লোকজন প্তি হয়ে বানর টিকে বস্তা দিয়ে ধরে মেরে ফেলার উদ্দেশ্যে মারপিট করতে থাকে। এসময় বিজিবি সদস্যরা সংবাদ পেয়ে তাৎনিক বানরটিকে জনগনের হাত থেকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে গিয়ে নিরাপদ আশ্রয়ে রাখে। ক্যাম্প কমান্ডার আজমল হোসেন জানান এটি বন্য প্রাণী হওয়ায় কোথায় থেকে এসেছে তা ঠিক করে বলা যাচ্ছেনা বাংলাদেশ বণ্যপ্রাণী সংরন আইনে এটিকে বন বিভাগের কর্মকর্তার নিকট হস্তান্তর করা হবে এ জন্য সাপাহার থানার অফিসার ইনচার্জ এর সাথে যোগাযোগ করা হয়েছে কিন্তু বানর উদ্ধার করার এক দিন পার হলেও এখনও বানরটির কোন কুল কিনারা করতে না পেরে বানরটিকে নিয়ে দারুন বিপাকে পড়েছে বিজিবি সদস্যরা।

সংবাদ পেয়ে ইতো মধ্যে ১৪বিজিবি ব্যাটালিয়ান কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল আলী রেজা ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে অফিসার ইনচার্জ রেজাউল ইসলামের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন য, বিষয়টি নিরসনের জন্য বন বিভাগের কর্মকর্তার সাথে যোগাযোগ করা হয়েছে কিন্তু এ পর্যন্ত বন  বিভাগের প থেকে  কোন পদপে না নেয়ায় বানরটি কোন কিছুই না খেয়ে দু’দিন ধরে কলমুডাঙ্গা বিজিবি ক্যাম্পে অবস্থান করছে।

অসহায় বানরটিকে জরুরী ভিত্তিতে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে পাঠানোর জন্য এলাকার বন্য প্রাণী প্রেমিক ব্যক্তিগন সংশ্লিষ্ট বিভাগের উর্দ্ধতন কর্তৃপরে হস্তপে কামনা করেছেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

গাংনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ফেরারী আসামী রুহ ডাকাত ২টি বোমাসহ আটক

মেহেরপুরের গাংনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ফেরারী আসামী আব্দুর রহমান ওরফে রুহ ডাকাত ২টি হাত বোমাসহ পুলিশের …